কোপার উদ্বোধানী ম্যাচে ব্রাজিল, ফাইনাল মারাকানাতে

সব মিলিয়ে চারটে শহরে হবে কোপার দুটো গ্রুপের ম্যাচ। নেইমারদের ম্যাচ দিয়েই ১৩ জুন শুরু হচ্ছে টুর্নামেন্ট।

কোপার উদ্বোধানী ম্যাচে ব্রাজিল, ফাইনাল মারাকানাতে
কোপার উদ্বোধানী ম্যাচে ব্রাজিল, ফাইনাল মারাকানাতে
Follow Us:
| Updated on: Jun 03, 2021 | 2:51 PM

রিও দে জেনেইরো: শেষ মুহূর্তে আর্জেন্তিনা (Argentina) থেকে সরাতে হলেও কোপা আমেরিকা (Copa America) আয়োজন করতে কোনও সমস্যা নেই ব্রাজিলের (Brazil)। বরং সরকারি তরফেও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। আর তাই ব্রাজিলকে ভেনু ঘোষণার দু’দিনের মধ্যে যে সব শহরে ম্যাচ আয়োজন করা হবে, তাও ঘোষণা করে দিল কনমেবল।

সব মিলিয়ে চারটে শহরে হবে কোপার দুটো গ্রুপের ম্যাচ। নেইমারদের ম্যাচ দিয়েই ১৩ জুন শুরু হচ্ছে টুর্নামেন্ট। ভেনেজুয়েলার বিরদ্ধে প্রথম ম্যাচ ব্রাজিলের। পর দিন, ১৪ জুন মেসিরা নামবেন চিলির বিরুদ্ধে। ১০ জুলাই মারাকানাতে ফাইনাল।

এ বারই কলম্বিয়া ও আর্জেন্তিনা কোপা হওয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক কারণে কলম্বিয়া থেকে পুরোপুরি আর্জেন্তিনায় কোপা সরাতে বাধ্য হয়েছিল দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন। কিন্তু করোনার প্রভাব আর্জেন্তিনায় এখন ব্যাপক আকার নিয়েছে। সেই কারণে কোপা আয়োজন করতে রাজি হয়নি ওই দেশের ফুটবল ফেডারেশন। টুর্নামেন্ট ঘিরে তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তখন ব্রাজিলকে প্রস্তাব দেওয়া হয় কোপা আয়োজন করার। করোনার প্রভাব এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সে কারণে তড়িঘড়ি কোপা আয়োজনের সিদ্ধান্ত নেয় ব্রাজিল। দেশের প্রধানমন্ত্রীও যাবতীয় সাহায্যের প্রতিশ্রুতি দেন। যাবতীয় অনিশ্চয়তা কাটিয়ে কোপায় মাততে চাইছে ব্রাজিল। তবে, দর্শকরা মাঠে ঢোকার অনুমতি পাবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়।

আরও পড়ুন: একই বিমানে ইংল্যান্ডে গেলেন বিরাট-মিতালিরা