Brazil Football Team: দিনিজের ছাঁটাইয়ের পর ব্রাজিলের নতুন কোচ দোরিভাল জুনিয়র

খুব কঠিন পরিস্থিতিতে জাতীয় টিমের দায়িত্ব নিতে চলেছেন দোরিভাল। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছিল ব্রাজিলকে। তার পরই কোচের দায়িত্ব থেকে সরানো হয় তিতেকে। অনূর্ধ্ব ২০ দলের কোচ রামন মেনেজেসকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল। তার পরই দিনিজকে কোচ করা হয়। ব্রাজিলের আদালত প্রেসিডেন্ট এডনাল্ডো রড্রিগেজকে ব্রাজিল ফুটবল ফেডারেশন থেকে সরিয়ে দিয়েছিল। তিনি আবার ফিরে এসেছেন।

Brazil Football Team: দিনিজের ছাঁটাইয়ের পর ব্রাজিলের নতুন কোচ দোরিভাল জুনিয়র
দিনিজের ছাঁটাইয়ের পর ব্রাজিলের নতুন কোচ দোরিভাল জুনিয়র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2024 | 1:41 PM

সাও পাওলো: ব্রাজিলের (Brazil) খারাপ সময় যেন কাটছেই না। লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতা পর্বে মাত্র দুটোতে জিতেছে তারা। হেরেছে তিনটেতে। ড্র একটাতে। এর ফলে টিমের আগামী বিশ্বকাপ খেলা নিয়ে কিছুটা হলেও চাপ তৈরি হয়েছে। যা ক্রমশ বাড়ছে। সিনিয়র টিমের খারাপ পারফরম্যান্সের জেরেই কোচ ফের্নান্দো দিনিজকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর বদলে নতুন কোচ হলেন দোরিভাল জুনিয়র (Dorival Junior)। যদিও তাঁকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সিনিয়র টিমে নেওয়া হয়েছে। আপাতত রোদিভাল সাও পাওলো টিমের কোচ। জরুরিকালীন ভিত্তিতে তাঁকে জাতীয় টিমের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। এক বিবৃতিতে ব্রাজিল ফুটবল ফেডারেশন বলেছে, জাতীয় টিমের নতুন কোচ দোরিভাল জুনিয়র।

খুব কঠিন পরিস্থিতিতে জাতীয় টিমের দায়িত্ব নিতে চলেছেন দোরিভাল। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছিল ব্রাজিলকে। তার পরই কোচের দায়িত্ব থেকে সরানো হয় তিতেকে। অনূর্ধ্ব ২০ দলের কোচ রামন মেনেজেসকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল। তার পরই দিনিজকে কোচ করা হয়। ব্রাজিলের আদালত প্রেসিডেন্ট এডনাল্ডো রড্রিগেজকে ব্রাজিল ফুটবল ফেডারেশন থেকে সরিয়ে দিয়েছিল। তিনি আবার ফিরে এসেছেন। তার পরই ছাঁটাই করা হয়েছে দিনিজকে। অবশ্য আগে থেকেই কার্লো আন্সেলোত্তিকে ব্রাজিলের কোচ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তিনি রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবীকরণ করে ফেলার পর দিনিজকেই দায়িত্বে রেখে দেওয়া হয়।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দোরিভাল ভালোই দায়িত্ব সামলাতে পারবেন, এমনই বলা হচ্ছে। ২০২২ সালে কোপা লিব্রেতাদোরেস এবং ব্রাজিলিয়ান কাপ জিতেছিলেন। আতলেটিকো মেনেইরো, আতলেটিকো পারানায়েজ, ইন্টারনাশিওনাল, ভাস্কো ডা গামা, ফ্লুমিনিজ, পালমেরাসের মতো টিমে কোচিং করিয়েছেন। এখন তাঁকে বিশ্বকাপের যোগ্যতা পর্বে আবার ছন্দে ফেরাতে হবে ব্রাজিলকে।