East Bengal: জল্পনাই সত্যি, লাল-হলুদে ইভান গঞ্জালেজ

৫ ফুট ১০ ইঞ্চির এই ডিফেন্ডার নিঃসন্দেহে লাল-হলুদ রক্ষণের স্তম্ভ হতে চলেছেন এই বছর। এখনও নতুন ইনভেস্টর পায়নি ইস্টবেঙ্গল। তবে আইএসএল খেলার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন কর্তারা। ইনভেস্টর আসার আগেই দলগঠনের কাজটা দক্ষতার সঙ্গে সেরে ফেলতে চন তাঁরা। এমনিতেই একঝাঁক বাঙালি ফুটবলারকে এ বারে দলে নিয়েছে ইস্টবেঙ্গল।

East Bengal: জল্পনাই সত্যি, লাল-হলুদে ইভান গঞ্জালেজ
ইস্টবেঙ্গলে ইভান গঞ্জালেজ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 6:03 PM

কলকাতা: দলবদলে বড়সড় চমক দিল ইস্টবেঙ্গল (East Bengal)। শ্রী সিমেন্টের সঙ্গে বিচ্ছিন্ন হওয়ার পরই দল গঠনের আসরে নামে লাল-হলুদ। ইনভেস্টর এখনও পাকা না হলেও, দলগঠনে কোনও খামতি রাখতে চাইছে না ইস্টবেঙ্গল। স্পোর্টিং রাইটস ফিরে পেয়েই এ বার ইভান গঞ্জালেজকে সই করাল লাল-হলুদ। কয়েক দিন ধরেই তাঁর নাম জল্পনায় ভাসছিল। অবশেষে বৃহস্পতিবার ক্লাবের তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল, ইভান গঞ্জালেজকে ২ বছরের চুক্তিতে দলে নেওয়া হয়েছে। স্প্যানিশ ডিফেন্ডার গত বছর এফসি গোয়ার জার্সিতে দুরন্ত পারফর্ম করেন। ২০২০ সালে এফসি গোয়াতে সই করেন এই স্প্যানিয়ার্ড। গত বছর গোয়ার জার্সিতে ১৭টি ম্যাচ খেলেন ইভান গঞ্জালেজ। পাসিং অ্যাকুরাসি ৮৩.২৪ শতাংশ। ৪৬ বার বক্স থেকে বল ক্লিয়ার করেছেন। ট্যাকেল করেছেন ৮২টি। নতুন মরসুমে ইভানই ইস্টবেঙ্গলের প্রথম বিদেশি।

৫ ফুট ১০ ইঞ্চির এই ডিফেন্ডার নিঃসন্দেহে লাল-হলুদ রক্ষণের স্তম্ভ হতে চলেছেন এই বছর। এখনও নতুন ইনভেস্টর পায়নি ইস্টবেঙ্গল। তবে আইএসএল খেলার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন কর্তারা। ইনভেস্টর আসার আগেই দলগঠনের কাজটা দক্ষতার সঙ্গে সেরে ফেলতে চন তাঁরা। এমনিতেই একঝাঁক বাঙালি ফুটবলারকে এ বারে দলে নিয়েছে ইস্টবেঙ্গল। জামশেদপুর এফসি থেকে পবন কুমারকেও দলে নিয়েছে লাল-হলুদ। এ ছাড়া সন্তোষ ট্রফি থেকে প্রতিভাবান ফুটবলারকে রিক্রুট করতে ইতিমধ্যেই অ্যালভিটো ডি’কুনহা আর ষষ্ঠী দুলেকে কেরল পাঠিয়েছে ক্লাব।

ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারও এই মুহূর্তে মুম্বইয়ে। শোনা যাচ্ছে, ইনভেস্টর ইস্যুতেই মুম্বই গিয়েছেন লাল-হলুদের শীর্ষকর্তা। বেশ কয়েকটি সংস্থার নাম ভাসছে ইস্টবেঙ্গলের ইনভেস্টর হিসেবে। বাংলাদেশের বসুন্ধরা গ্রুপও তার মধ্যে অন্যতম। মে মাসেই ইনভেস্টরের নাম ঘোষণা করতে পারে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: Ranji Trophy: রঞ্জি ট্রফির প্রথম কোয়ার্টার ফাইনালেই মাঠে নামছে বাংলা, খেলা বেঙ্গালুরুতে