Ranji Trophy: রঞ্জি ট্রফির প্রথম কোয়ার্টার ফাইনালেই মাঠে নামছে বাংলা, খেলা বেঙ্গালুরুতে

গ্রুপ পর্বে এ বার তিনটি ম্যাচ খেলেছিল বাংলার। খেলা হয়েছিল কটকের বারাবটি স্টেডিয়ামে। তিনটি ম্যাচেই জয়ে তুলে নিয়েছিল অভিমন্যু ঈশ্বরণের দল।

Ranji Trophy: রঞ্জি ট্রফির প্রথম কোয়ার্টার ফাইনালেই মাঠে নামছে বাংলা, খেলা বেঙ্গালুরুতে
এই ট্রফির জন্যই চূড়ান্ত লড়াইয়ে মাঠে নামবে আটটি দল। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 5:51 PM

মুম্বই: আইপিএল শুরুর আগে রঞ্জি ট্রফির (Ranji Trophy) গ্রুপ পর্বের খেলা হয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) আগেই জানিয়ে দিয়েছিল আইপিএলের (IPL 2022) পর হবে কোয়ার্টার ফাইনাল। রঞ্জি ট্রফির গোটা নকআউট পর্বের খেলাই হবে বেঙ্গালুরুতে (Bengaluru)। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল হবে চিন্নাস্বামী স্টেডিয়াম সহ বেঙ্গালুরুর চারটি মাঠে। ৪ থেকে ৮ জুন হবে কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা। জুনের ১২ থেকে ১৬ তারিখ পর্যন্ত হবে সেমিফাইনাল ও ২০-২৪ জুন রঞ্জি ট্রফির ফাইনাল। প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি বাংলা (Bengal Cricket Team) ও ঝাড়খণ্ড। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি মুম্বই ও উত্তরাখণ্ড, তৃতীয় ম্যাচ কর্নাটক ও উত্তরপ্রদেশের মধ্যে, চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে মাঠে নামবে পঞ্জাব ও মধ্যপ্রদেশ।

অনেকের মনেই একটা প্রশ্ন, রঞ্জি ট্রফিতে কি বায়ো বাবল ও কোয়ারান্টিন পর্ব থাকছে? বোর্ড সূত্রে খবর, আবশ্যিক কোয়ারান্টিন বা আইসোলেশন পর্ব থাকছে না। তবে বায়ো বাবল থাকছে। কোয়ার্টার ফাইনালের আট দলের ক্রিকেটারদের বায়ো বাবলে যোগ দেওয়ার আগে, বেঙ্গালুরু পৌঁছে আরটিপিসির নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। রিপোর্ট নেগেটিভ হলেই বায়ো বাবলে যোগ দিতে পারবেন ক্রিকেটাররা।

গ্রুপ পর্বে এ বার তিনটি ম্যাচ খেলেছিল বাংলার। খেলা হয়েছিল কটকের বারাবটি স্টেডিয়ামে। তিনটি ম্যাচেই জয়ে তুলে নিয়েছিল অভিমন্যু ঈশ্বরণের দল। প্রথম ম্যাচে বরোদার বিরুদ্ধে বাংলা জেতে ৪ উইকেটে। দ্বিতীয় ম্যাচে বাংলার জয় ৭২ রানে। তৃতীয় ম্যাচে চণ্ডীগড়কে ১৫২ রানের বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টারা ফাইনালের টিকিট পাকা করে বাংলা। তিনিট ম্যাচেই অলরাউন্ড পারফরম্যান্স মাত করেছিলেন শাহাবাজ আহমেদ। সেই ফর্ম তিনি ধরে রেখেছেন আইপিএলে। প্রতিপক্ষ হিসেবে ঝাড়খণ্ড খুব একটা শক্তিশালী নয়। যদিও গ্রুপ পর্বে ঝাড়খন্ড দিল্লি ও তামিলনাড়ুর মতো শক্তিশালী দলকে হারিয়েছিল। বিরতির পর বাংলা গ্রুপ পর্বের ছন্দ ধরে রাখতে পারলে সেমিফাইনালে পৌঁছে যাওয়ার সুযোগ থাকছে অভিমন্যু ঈশ্বরণের দলের কাছে।

আরও পড়ুন : Ben Stokes: প্রত্যাশা মতোই ইংল্যান্ডের টেস্ট টিমের নতুন নেতা হলেন বেন স্টোকস

আরও পড়ুন : Youngsters In IPL: আইপিএলে মাতাচ্ছেন তরুণরা, গাভাসকররা ভরাচ্ছেন প্রশংসায়