ISL 2021-22: একটা চোট সব পরিকল্পনা গুলিয়ে দিল ইস্টবেঙ্গল কোচের

ম্যাচ হারলেও ছেলেদের খেলায় গর্বিত মারিও রিভেরা। যেন নতুন করে লড়াইয়ের ইন্ধন খুঁজে পেয়েছেন তিনি। যে ইন্ধন নিয়ে লিগের বাকি ম্যাচগুলো ঘুরে দাঁড়ানোর একটা শেষ চেষ্টা করতে চান লাল হলুদ হেড স্যার।

ISL 2021-22: একটা চোট সব পরিকল্পনা গুলিয়ে দিল ইস্টবেঙ্গল কোচের
ISL 2021-22: একটা চোট সব পরিকল্পনা গুলিয়ে দিল ইস্টবেঙ্গল কোচের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 12:48 PM

গোয়া : ডার্বি ম্যাচ (Derby match) শুরু হয়েছে তখন মোটে ১০ মিনিট। চোটের জন্য একটা পরিবর্তন করতে বাধ্য হলেন ইস্টবেঙ্গল (SC East Bengal কোচ মারিও রিভেরা। রাইট ব্যাক অঙ্কিত মুখার্জি মাঠের বাইরে। তার বদলে মাঠে নামলেন, রাইটব্যাক পজিশনে খেলার অভিজ্ঞতা না থাকা অমরজিৎ। ম্যাচের শুরুতেই অঙ্কিতের এই চোট যে লাল-হলুদ কে কত বড় ধাক্কা দিয়ে গেল সেটা বোঝা গেল ইনজুরি টাইমে। ইস্টবেঙ্গলের ডানদিকের দুর্বলতা কাজে লাগিয়ে ম্যাচ জিতে নিয়ে গেল মোহনবাগান  (ATK Mohun Bagan)। এটাই যেন সব থেকে বড় আফসোস লাল-হলুদ কোচের। ম্যাচ হারলেও ছেলেদের খেলায় গর্বিত মারিও রিভেরা। যেন নতুন করে লড়াইয়ের ইন্ধন খুঁজে পেয়েছেন তিনি। যে ইন্ধন নিয়ে লিগের বাকি ম্যাচগুলো ঘুরে দাঁড়ানোর একটা শেষ চেষ্টা করতে চান লাল হলুদ হেড স্যার।

ডার্বি ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রিভেরা বললেন “ম্যাচ হারলে সব সময় খারাপ লাগে। কিন্তু আমি দলের ছেলেদের নিয়ে গর্বিত। ওরা যে লড়াইটা করেছে সেটা প্রশংসনীয়। সব থেকে বড় কথা আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম আমরা ঠিক সেইভাবেই খেলতে পেরেছি। তবে একটা চোটের জন্য পরিকল্পনাটা একটু বদলাতে হয়। গোল করার পর সেটা ধরে রাখাযই ছিল আমাদের লক্ষ্য। কিন্তু পারিনি। প্রতিপক্ষ যে স্পিডে গতিতে আক্রমণ চালিয়েছে, সেটা সামাল দিয়ে ওঠা সম্ভব হয়নি। আমাদের প্রথম গোল আর প্রতিপক্ষের প্রথম গোলের মধ্যে যদি একটু সময় পাওয়া যেত, তাহলে হয়ত আমরা একটু গুছিয়ে নেওয়ার সুযোগ পেতাম।”

১৪ ম্যাচে মাত্র ৯ পয়েন্ট লাল-হলুদের। জয় মাত্র একটা। মরশুমের দ্বিতীয় ডার্বিটাও শেষ। আরও একটা হার। বাকি ম্যাচগুলো মোটিভেশন কি আদৌ পাবেন ফুটবলাররা? কোনও লক্ষ্য নেই মারিওর দলের সামনে। কোন মন্ত্রে দলকে মোটিভেট করবেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। বুধবার চেন্নাইেরর বিরুদ্ধে ম্যাচ ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন: ISL 2021-22: ৩ পয়েন্ট স্বস্তি দিচ্ছে বাগান কোচকে