ISL 2021-22: ৩ পয়েন্ট স্বস্তি দিচ্ছে বাগান কোচকে

এই তিনটে পয়েন্টে ভর করেই আবার যে প্রথম চারের স্বপ্ন দেখা শুরু সবুজ মেরুনের। মরশুমের মাঝপথে দায়িত্ব নেওয়া কোচের তাই ৩ পয়েন্টেই স্বস্তি।

ISL 2021-22: ৩ পয়েন্ট স্বস্তি দিচ্ছে বাগান কোচকে
ISL 2021-22: ৩ পয়েন্ট স্বস্তি দিচ্ছে বাগান কোচকে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 12:30 PM

গোয়া: বড় ম্যাচের (Derby match) আগে সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন তাঁর দলের সমস্যার কথা। করোনার থাবা, কিভাবে সব ওলট-পালট করে দিয়েছে। তবে শনিবার সন্ধ্যার ৯০ মিনিট যেন সব আক্ষেপ সব সমস্যার সমাধান। ৯০ মিনিট বলা হলে ভুল হতে পারে। বলা যায় শেষ ১০ মিনিট। কারণ বাকি সময়টা এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) সমানে সমানে পাল্লা দিয়ে ছিল। একাধিক গোলের সুযোগ তৈরি করেছিল। সেই ভুলগুলো হয়ে গেলে হয়তো ম্যাচের ফল অন্য হতেই পারত। তার ওপর ডেভিড উইলিয়ামস (David Williams) পেনাল্টি মিস করে বসলেন। এত সব প্রতিবন্ধকতা কাটিয়ে ইনজুরি টাইমে কিয়ান নাসিরির জোড়া গোলে আইএসএলে টানা চারটি ডার্বি জয় এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। আই লিগের হিসেব ধরলে টানা পাঁচটি বড় ম্যাচে জয়। তবে এত শত পরিসংখ্যান নয়, বাগান কোচকে শান্তি দিচ্ছে ম্যাচ থেকে পাওয়া তিনটে পয়েন্ট। এই তিনটে পয়েন্টে ভর করেই আবার যে প্রথম চারের স্বপ্ন দেখা শুরু সবুজ মেরুনের। মরশুমের মাঝপথে দায়িত্ব নেওয়া কোচের তাই ৩ পয়েন্টেই স্বস্তি।

জামশিদ নাসিরি কে জানেন তিনি। বড় ম্যাচের আবেগের সঙ্গে তাঁর সম্পর্কটাও জানেন। সেই জন্য কি কিয়ান নাসিরকে (Kiyan Nassiri) মাঠে নামানো? মোহনবাগান কোচ হুয়ান বলছেন, “কোন সম্পর্কের জোরে নয় নিজের প্রতিভার জন্যই দলে জায়গা পেয়েছে কিয়ান। অনুশীলনে প্রতিদিন উন্নতি করেছে। ম্যাচটা যখন একটু কঠিন জায়গায় পৌঁছে গিয়েছিল, আমরা সিদ্ধান্ত নিই কিয়ানকে নাম্বার নাইন হিসেবে ব্যবহার করার। ওর সাফল্যে আমি খুব খুশি। যে কোনও তরুণ ফুটবলার যখন ভাল পারফর্ম করে আমি সবথেকে বেশি খুশি হই।”

গত কয়েকদিন ধরেই নাকি সমর্থকদের মেসেজ পাচ্ছেন বাগান কোচ। বড় ম্যাচের আগে সর্মথকরা কী আবদার করতে পারে সেটা জানার জন্য ফুটবল বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই। মোহনবাগান কোচ খুশি। সমর্থকদের থেকে পাওয়া অনেক অনেক মেসেজের রিপ্লাই তার ছেলেরা ৯০ মিনিটে দিয়েছে। সঙ্গে সমর্থকদের জন্য বাড়তি পাওনা চিরপ্রতিদ্বন্দ্বী কে টানা চারবার আইএসএলে হারানোর আনন্দ। টানা পাঁচটি কলকাতা ডার্বি জয়। একটা বড় ম্যাচ জয় সবুজ মেরুন এর স্প্যানিশ কোচ কে বসিয়ে দিয়েছে হিরোর আসনে। আর ৬১ মিনিটে কিয়ানকে মাঠে নামানোটাই ছিল তার ব্রম্ভাস্ত্র।

আরও পড়ুন: ISL 2021-22: হ্যাটট্রিক রেকর্ডে ডার্বির নতুন নায়ক জামশিদপুত্র কিয়ান