East Bengal: প্রথম দিনের অনুশীলনেই হুঙ্কার ইস্টবেঙ্গল কোচের

CFL: সোমবার থেকে কলকাতা লিগের অনুশীলনে নেমে পড়ল ইস্টবেঙ্গল। ১১ তারিখ থেকে অনুশীলন শুরু করে দিয়েছে মোহনবাগান। গত সপ্তাহে অনুশীলন শুরু করে মহমেডান স্পোর্টিংও। লিগের জন্য বাকি দলগুলোও অনুশীলনে নেমে পড়েছে। হাতে আর বেশি সময় নেই।

East Bengal: প্রথম দিনের অনুশীলনেই হুঙ্কার ইস্টবেঙ্গল কোচের
East Bengal: প্রথম দিনের অনুশীলনেই হুঙ্কার ইস্টবেঙ্গল কোচের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2024 | 3:32 PM

কলকাতা: পাঁচ গোল খেলে আমাদের দশ গোল দিতে হবে। প্রথম দিনের অনুশীলনেই ফুটবলারদের সাফ বার্তা কোচ বিনো জর্জের। অর্থাৎ আক্রমণাত্মক ফুটবলই এই দলের প্রধান হাতিয়ার। গত মরসুমে নজর কেড়েছে বিনো জর্জের ইস্টবেঙ্গল (East Bengal)। জাতীয় পর্যায়ে লাল-হলুদের যুব দলের ফুটবলাররা দারুণ পারফর্ম করেছেন। গত বার কলকাতা লিগ অল্পের জন্য হাতছাড়া হয়। এবার ঘরোয়া লিগ জিতে আক্ষেপ মেটাতে মরিয়া বিনো জর্জ।

সোমবার থেকে কলকাতা লিগের অনুশীলনে নেমে পড়ল ইস্টবেঙ্গল। ১১ তারিখ থেকে অনুশীলন শুরু করে দিয়েছে মোহনবাগান। গত সপ্তাহে অনুশীলন শুরু করে মহমেডান স্পোর্টিংও। লিগের জন্য বাকি দলগুলোও অনুশীলনে নেমে পড়েছে। হাতে আর বেশি সময় নেই। ২৫ তারিখ লিগের বল গড়াবে। ২৮ তারিখ মাঠে নামবে ইস্টবেঙ্গল। ১০ দিন আগে মাঠে নেমে পড়ল লাল-হলুদ ব্রিগেড। ডেভলপমেন্ট লিগ এবং জাতীয় পর্যায়ে অন্যান্য যুব দলের টুর্নামেন্টের জন্য দেরিতে অনুশীলন শুরু করল ইস্টবেঙ্গল। ফুটবলারদের মাঝে বিশ্রাম দেন কোচ বিনো জর্জ।

প্রথম দিনের অনুশীলনে গরহাজির বিষ্ণু, সায়ন, অমন, রোশালরা। ইদের জন্য ছুটিতে আছেন অমন সিকেরা। সায়ন বন্দ্যোপাধ্যায়কেও ছুটি দিয়েছেন কোচ বিনো জর্জ। গত আইএসএলে দুরন্ত পারফর্ম করায় বিষ্ণুকে কলকাতা লিগে খেলানো হবে কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ একই সঙ্গে চলবে ডুরান্ড কাপ। এছাড়া অগস্টে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু-র প্রিলিমিনারি রাউন্ডেও খেলতে হবে ইস্টবেঙ্গলকে। মনোতোষ চাকলাদার, বিজয় মুর্মু, চাকু মান্ডি, সুব্রত মুর্মুরা ছিলেন প্রথম দিনের অনুশীলনে। এছাড়া বেশ কয়েকজন ফুটবলার ট্রায়ালে যোগ দিয়েছেন।

ইস্টবেঙ্গলের যুব দল এখন বেশ শক্তিশালী। রিজার্ভ দলের কোচ বিনো জর্জ গত মরসুম থেকেই দলকে গড়ে তুলেছেন। অনুশীলন শেষে বলে দিলেন, ‘আক্রমণাত্মক ফুটবলই আমাদের হাতিয়ার। লিগে কঠিন গ্রুপে পড়লেও, ছেলেদের উপর আত্মবিশ্বাস আছে। ৫ গোল খেলে আমাদের ১০ গোল দেওয়ার ক্ষমতা রাখতে হবে।’