FC Barcelona: বরখাস্ত কোম্যান, কোচের পদ নাম ভাসছে জাভির

কোম্যানের কোচিংয়ে লিগের শেষ ৭ ম্যাচের মধ্যে মাত্র ২টোতে জেতে বার্সেলোনা। গত রবিবার ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের কাছেও হারে বার্সা। লিগে এতটাই খারাপ শুরু করে যে প্রথম চারেও নেই কাতালান ক্লাব। ৯ নম্বরে রয়েছে মেসি-জাভি-ইনিয়েস্তাদের প্রাক্তন ক্লাব। পরের বছরের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা নিয়েও তৈরি হয়েছে সংশয়। বুধ রাতে রায়ো ভায়েকানোর কাছে হারতেই কোম্যানকে ছেঁটে ফেলে ক্লাব।

FC Barcelona: বরখাস্ত কোম্যান, কোচের পদ নাম ভাসছে জাভির
কোম্যান ও জাভি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 2:44 PM

মাদ্রিদ: টানা বিপর্যয়ের জের। চাকরি গেল রোনাল্ড কোম্যানের (Ronald Koeman)। বার্সেলোনার (FC Barcelona) কোচের পদ থেকে বরখাস্ত কোম্যান। লা লিগায় (La Liga) রায়ো ভায়েকানোর (Rayo Vallecano) বিরুদ্ধে বার্সেলোনা হারতেই কোম্যানকে ছেঁটে ফেলল বার্সা। গত বছর ডাচ কোচকে নিয়োগ করলেও সাফল্য ধরা দেয়নি বার্সেলোনায়। একের পর এক ম্যাচ হারতে হয়েছে কাতালান ক্লাবকে। টানা বিপর্যয়ের পর অবশেষে কোম্যানকে ছাঁটাই করল বার্সেলোনার ক্লাব কর্তৃপক্ষ।

কোম্যানের কোচিংয়ে লিগের শেষ ৭ ম্যাচের মধ্যে মাত্র ২টোতে জেতে বার্সেলোনা। গত রবিবার ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের কাছেও হারে বার্সা। লিগে এতটাই খারাপ শুরু করে যে প্রথম চারেও নেই কাতালান ক্লাব। ৯ নম্বরে রয়েছে মেসি-জাভি-ইনিয়েস্তাদের প্রাক্তন ক্লাব। পরের বছরের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা নিয়েও তৈরি হয়েছে সংশয়। বুধ রাতে রায়ো ভায়েকানোর কাছে হারতেই কোম্যানকে ছেঁটে ফেলে ক্লাব। ক্লাবের বিবৃতিতে বলা হয়, ‘রোনাল্ড কোম্যানকে বার্সেলোনার দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হল। রায়ো ভায়েকোনোর কাছে হারের পর প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা সেই কথা কোচকে জানিয়েও দিয়েছে। বৃহস্পতিবারই তার সঙ্গে চুক্তি শেষ করছে ক্লাব। কোম্যানকে ধন্যবাদ ও আগামীর জন্য শুভেচ্ছা।’

রোনাল্ড কোম্যানকে ছেঁটে ফেলায় বার্সার দায়িত্বে এ বার কে? অনেকেরই নাম ভাসছে। তবে প্রথম দিকে রয়েছে জাভি হার্নান্ডেজের নাম। কয়েকদিন আগেই কাতারের ক্লাব আল সাদের দায়িত্ব নিয়েছেন জাভি। রিভার প্লেটের কোচ মার্সেল গ্যালার্দোর নামও ভাসছে। গত বছর বার্সার কোচের দায়িত্ব নেওয়ার আগে ৬ বছর বার্সেলোনায় ফুটবলার হিসেবে কাটিয়েছিলেন কোম্যান। ১৯৯২ ইউরোপিয়ান কাপ ফাইনালে সাম্পদোরিয়ার বিরুদ্ধে জয়সূচক গোলও ছিল কোম্যানের। গত অগাস্টে মার্তোমেউয়ের জায়গায় দায়িত্ব নিয়েছিলেন তিনি। কোম্যান আসার পর তাঁর সঙ্গে ফুটবলারদের সম্পর্কও ভালো ছিল না। ক্লাব ছাড়েন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারকে নিয়ে সমালোচনাও করেন কোম্যান।

আরও পড়ুন: T20 World Cup 2021: ‘আমি বর্ণবিদ্বেষী নই’, ক্ষমা চেয়ে বললেন কুইন্টন ডি’কক