বেঞ্জেমার পেনাল্টি মিসেও ছন্দে এমবাপেরা

টিম হিসেবেই নিজেদের মেলে ধরার চেষ্টা করছে ফ্রান্স। এমবাপে, গ্রিজমানদের পাশাপাশি পল পোগবাও মাঝমাঠে চমত্‍কার খেলেছেন।

বেঞ্জেমার পেনাল্টি মিসেও ছন্দে এমবাপেরা
সৌজন্যে-ফ্রান্স টিম টুইটার
Sanghamitra Chakraborty

|

Jun 03, 2021 | 6:06 PM

ফ্রান্স-৩ : ওয়েলস-০ (এমবাপে ৩৪, গ্রিজমান ৪৭, দেমবেলে ৭৯)

প্যারিস: একটা পেনাল্টি মিস, একটা শট পোস্ট। করিম বেঞ্জেমা গোল না পেলেও কিন্তু ফ্রান্স (France) আগ্রাসী ফুটবল দিয়েই শুরু করল ইউরো কাপের (EURO Cup) প্রস্তুতি। ওয়েলসকে (Wales) ৩-০ ওড়ালেন আন্তনিও গ্রিজমানরা।

ওয়েলসের (Wales) নিকো উইলিয়ামস ২৫ মিনিটে লাল কার্ড দেখে বেরিয়ে যান। ফ্রান্সের মতো গতিশীল টিমের বিরুদ্ধে ১০ জনে ম্যাচ জেতা তো যায়ই না, রোখাও কঠিন। ৩৪ মিনিটেই ফ্রান্সকে ১-০ এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। বিরতির ঠিক পরেই ২-০, গ্রিজমানের গোল থেকে। ৭৯ মিনিটে আবার ওসমানে দেমবেলের তৃতীয় গোল।

প্রায় পাঁচ বছর পর জাতীয় টিমে ফিরলেন বেঞ্জেমা। ২৫ মিনিটে নিকো বক্সের মধ্যে হ্যান্ডবল করার পর পেনাল্টি দেন রেফারি। কিন্তু পেনাল্টি মিস করেন বেঞ্জেমা। ম্যাচের পর বেঞ্জেমা বলেছেন, ‘ক্লাবের হয়ে লম্বা মরসুম শেষ করে জাতীয় টিমের হয়ে খেললাম। ভালো লেগেছে। পুরো ম্যাচেই আমি ভালো খেলতে পেরেছি। নিজেদের গুছিয়ে নেওয়ার জন্য হাতে এখনও কিছুটা সময় আছে। তবে, এই ম্যাচে যেটা জরুরি ছিল, সেই জয়টা আমরা পেয়েছি।’

গোল না পেলেও ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ সন্তুষ্ট বেঞ্জেমার খেলায়। ‘ওর কপাল খারাপ বলে গোলটা পায়নি। কিন্তু ওর খেলা দেখলেই বোঝা যায়, ও টেকনিক্যালি দারুণ প্লেয়ার।’

টিম হিসেবেই নিজেদের মেলে ধরার চেষ্টা করছে ফ্রান্স। এমবাপে, গ্রিজমানদের পাশাপাশি পল পোগবাও মাঝমাঠে চমত্‍কার খেলেছেন। ওয়েলসের কিপার ড্যানি ওয়ার্ড যদি তিনকাঠির তলায় অবিশ্বাস্য কিছু সেভ না করতেন, ব্যবধান অনেক বাড়তে পারত।

আরও পড়ুন: গ্যালারি থেকে কটুক্তি, জয় দিয়ে ইউরোর প্রস্তুতি শুরু ইংল্যান্ডের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla