গ্যালারি থেকে কটুক্তি, জয় দিয়ে ইউরোর প্রস্তুতি শুরু ইংল্যান্ডের

অনেক দিন পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা ইংল্য়ান্ড শুরু থেকে ছন্দটাই খোঁজার চেষ্টা করছিল। ইউরো কাপের গ্রুপ লিগ পার করতে হলে শুধু ভারসাম্য, গতি দিয়েই হবে না। দরকার গোল করার লোকও। সেখানে এসেই আটকে যাচ্ছে সাউথগেটের টিম।

গ্যালারি থেকে কটুক্তি, জয় দিয়ে ইউরোর প্রস্তুতি শুরু ইংল্যান্ডের
সৌজন্যে-টুইটার
Sanghamitra Chakraborty

|

Jun 03, 2021 | 6:06 PM

ইংল্যান্ড-১ : অস্ট্রিয়া-০ (বুকায়ো সাকা ৫৬)

লন্ডন: দুশ্চিন্তার মধ্যেও গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড (England) ইউরো কাপের (EURO Cup) প্রস্তুতি ম্যাচে ১-০ হারাল অস্ট্রিয়াকে (Austria)। হ্যারি কেনের গোল মিস। ট্রেন্ট অ্যালেজান্ডার-আর্নল্ডের চোট পেয়ে বেরিয়ে যাওয়া। চাপ কম ছিল না। তবে একটাই ভালো দিক, দ্বিতীয়ার্ধে অনেক বেশি জমাট ফুটবল খেলেছে ইংল্যান্ড।

অনেক দিন পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা ইংল্য়ান্ড শুরু থেকে ছন্দটাই খোঁজার চেষ্টা করছিল। ইউরো কাপের গ্রুপ লিগ পার করতে হলে শুধু ভারসাম্য, গতি দিয়েই হবে না। দরকার গোল করার লোকও। সেখানে এসেই আটকে যাচ্ছে সাউথগেটের টিম। হ্যারি কেন প্রথমার্ধে সহজ গোলের সুযোগ মিস করেন। বিরতির পরই অবশ্য টিমকে ১-০ এগিয়ে দেন আর্সেনালের ফরোয়ার্ড বুকায়ো সাকা। এ দিন আবার ইংল্যান্ডের হয়ে অভিষেক হল ১৭ বছরের বরুসিয়া ডর্টমুন্ডের ফুটবলার জুড বিলিংহ্যামের। ডিফেন্ডার বেন হোয়াইটও ৭১ মিনিটে পরিবর্ত হিসেবে নামলেন। টিমের প্রথম গোলকিপার হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন জর্ডান পিকফোর্ড।

ম্যাচের পর ইংল্যান্ড কোচ বলেছেন, ‘ট্রেন্টের চোট পেয়ে বেরিয়ে যাওয়াটা মোটেও ভালো ব্যাপার নয়। আগামী ৪৮ ঘণ্টায় ও কেমন থাকে, তার উপর অনেক কিছু নির্ভর করছে। আমরা শুরুটা বেশ ভালো করেছিলাম। তবে প্রতিপক্ষ কঠিন ছিল। ওরাও চাপে রাখার চেষ্টা করেছিল আমাদের।’

ম্যাচ শুরুর আগে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে দুটো টিমই মাঠে হাঁটু গেড়ে বসেছিল। কিন্তু তখন আবার গ্যালারি থেকে কটুক্তি ভেসে আসে। যা একেবারেই মেনে নিতে পারছেন না সাউথগেট। ‘অনেকেই মনে করছে এটা একটা রাজনৈতিক দৃষ্ঠিভঙ্গী। তা মোটেও নয়। এর অর্থ হল, আমরা একে অপরের পাশে আছি। কিন্তু গ্যালারি থেকে ভেসে আসা ব্যঙ্গ কিন্তু টিমের কৃষ্ণাঙ্গ ফুটবলাররা ভালো ভাবে নেবে না।’

আরও পড়ুন: কোপার উদ্বোধানী ম্যাচে ব্রাজিল, ফাইনাল মারাকানাতে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla