Ruturaj Gaikwad: এক ওভারে ৭ ছক্কা! নজির গড়লেন ভারতীয় ব্যাটার

Ruturaj Gaikwad : মাত্র ১৫৯ বলেই ২২০ রানে অপরাজিত থাকেন তিনি। গায়কোয়াড়ের এই অসাধারণ ইনিংসে এক ওভারে আবার সাতটি ছক্কাও তাঁর ব্যাট থেকে বেরিয়ে এসেছে।

Ruturaj  Gaikwad: এক ওভারে ৭ ছক্কা! নজির গড়লেন ভারতীয় ব্যাটার
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 5:34 PM

আমেদাবাদ:  এক ওভারে ছয় ছক্কার নজিরের বেশ কিছু উদাহরণ রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা প্রথম শ্রেনির এবং ঘরোয়া ক্রিকেট।  ৬ বলে ৬ টি ছক্কার রেকর্ড রয়েছে বিশ্ব ক্রিকেটে বেশ কিছু কিংবদন্তি খেলোয়াড়ের। উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপে স্ট্ুয়ার্ট ব্রডের এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। এ ছাড়াও রবি শাস্ত্রী (Ravi Shastri), গ্যারি সোবার্স, কায়রণ পোলার্ড, হার্শেল গিবসেদের ঝুলিতে এই রেকর্ড রয়েছে। তবে এক ওভারে ৭ ছক্কা! এমন নজিরই গড়লেন ভারতীয় ব্য়াটার ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)

সোমবার বিজয় হাজারে ট্রফিতে ভারতীয় ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এমনই রেকর্ড গড়লেন। যেটা হয়ত কেউ কল্পনাও করতে পারেননি। ‘ক্লাসিক’ ব্যাটিংয়ের জন্য খ্যাত ঋতুরাজ বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে উত্তরপ্রদেশের বিরুদ্ধে বিধ্বংসী ডাবল সেঞ্চুরি করলেন। মাত্র ১৫৯ বলেই ২২০ রানে অপরাজিত থাকেন তিনি। গায়কোয়াড়ের এই অসাধারণ ইনিংসে এক ওভারে আবার সাতটি ছক্কাও তাঁর ব্যাট থেকে বেরিয়ে এসেছে। ইতিমধ্যেই তাঁর এই দুর্ধর্ষ ব্যাটিংয়ের ভিডিও ভাইরাল হয়েছে,যা দেখে উচ্ছাসিত ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

সোমবার এক অন্যরকম ইতিহাস গড়ার সাক্ষী থাকল আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। উত্তরপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে এক ওভারে ৭টি ছক্কা মেরে রেকর্ড গড়লেন মহারাষ্ট্র ক্যাপটেন ঋতুরাজ গায়কোয়াড়। তিনি বিশ্বের প্রথম ব্যাটার যিনি এক ওভারে সাতটি ছক্কা হাঁকালেন। শুধু তাই নয়, একই ইনিংসে ১৬ টি ছক্কা ও ১০ টি চার। উত্তরপ্রদেশের বাঁ হাতি স্পিনার শিবা সিংয়ের ওভারে গায়কোয়াড় এই অভূতপূর্ব নজির গড়লেন। এই অনবদ্য পারফরম্যান্সের জন্য তাঁকে ‘সিক্সার কিং’ তকমা দেওয়া হয়েছে। মহারাষ্ট্র ইনিংসের ৪৯তম ওভারে এই নজির। স্বাভাবিক ভাবেই একটি নো বল ও ফ্রি-কিক ছিল। তা না হলে সাত ছক্কা সম্ভব হত না।

মাঠে নেমেই আগ্রাসী মেজাজে ছিলেন তিনি। কয়েক ওভারেই রানের পারদ চড়িয়ে দিলেন। একের পর এক বল মাঠের বাইরে পাঠিয়ে জিতে নিলেন দর্শক হৃদয়। যুবরাজ সিং, রবি শাস্ত্রী , গ্যারি সোবার্সের রেকর্ডকে ছাপিয়ে গেল তাঁর এই রেকর্ড।