Asian Games Football: এশিয়ান গেমসের চূড়ান্ত দল ঘোষণা, সমর্থকদের স্বস্তি দিয়ে দলে সুনীল

Indian Football Team:টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী মূলত অনূর্ধ্ব ২৩ দলের খেলা। তবে তিন জন ২৩ উর্ধ্ব ফুটবলার রাখা যাবে। সেই তিনজন সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গান এবং গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু।

Asian Games Football: এশিয়ান গেমসের চূড়ান্ত দল ঘোষণা, সমর্থকদের স্বস্তি দিয়ে দলে সুনীল
Image Credit source: AIFF
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2023 | 7:46 PM

এশিয়ান গেমসের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সমর্থকদের জন্য দারুণ স্বস্তি। সুনীল ছেত্রীর মতো সিনিয়রদের যাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। সেই সমস্যা মিটেছে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী মূলত অনূর্ধ্ব ২৩ দলের খেলা। তবে তিন জন ২৩ উর্ধ্ব ফুটবলার রাখা যাবে। সেই তিনজন সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গান এবং গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। প্রাথমিক ভাবে তাঁদের পাঠানো হয়নি। ফেডারেশন সভাপতি জানিয়েছিলেন, এই তিনজনের অনুমতি পত্রের জন্য আবেদন করা হয়েছে। কিছুক্ষণ আগেই ২২ সদস্যের দল ঘোষণা করেছে ফেডারেশন। ইগর স্টিমাচের এই স্কোয়াডে রয়েছেন সুনীলরা। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

চিনের হাংঝৌতে হবে এ বারের এশিয়ান গেমস। টুর্নামেন্টে খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল ভারতীয় ফুটবল দলের। ক্রীড়ামন্ত্রক ও ভারতীয় অলিম্পিক সংস্থার শর্ত অনুযায়ী দলগত খেলায় অংশ নিতে এশিয়ার মধ্যে প্রথম আটে থাকতে হবে। এশিয়ায় ভারতীয় ফুটবল দল রয়েছে ১৮ নম্বরে। নিয়ম শিথিল করা যায়। গত এক বছর অনবদ্য পারফর্ম করছে ভারতীয় ফুটবল দল। টানা তিনটি ট্রফিও জিতেছে। ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করেন খেলার সুযোগ করে দেওয়ার জন্য। ভারতীয় ফুটবল প্রেমীরাও দাবি তুলেছিলেন, ফুটবলে সুনীলদের অংশ নিতে দেওয়া হোক। অবশেষে নিয়ম শিথিল করে অনুমতি দেয় ক্রীড়ামন্ত্রক। ১৯ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর এশিয়ান গেমস।

এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে ২৩টি দল অংশ নেবে। ছ’টি গ্রুপ করা হয়েছে। পাঁচটি গ্রুপে চারটি করে দল। একটি গ্রুপে তিনটি। গ্রুপ এ-তে রয়েছে ভারত। একই গ্রুপে রয়েছে আয়োজক চীন, বাংলাদেশ, মায়ানমারও। এশিয়ান গেমসে দু-বারের চ্যাম্পিয়ন ভারত। দীর্ঘ ৯ বছর পর ফের এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছে।

এশিয়ান গেমসে ভারতের স্কোয়াড- (গোলকিপার) গুরপ্রীত সিং সান্ধু, গুরমীত সিং, ধীরজ সিং, (ডিফেন্ডার) সন্দেশ ঝিঙ্গান, আনোয়ার আলি, নরেন্দর গেহলট, লালচুংনুনগা, আকাশ মিশ্র, রোশন সিং, আশিস রাই, (মিডফিল্ডার) জিকসন সিং, সুরেশ সিং, আপুইয়া রালতে, অমরজিৎ সিং, রাহুল কেপি, নাওরেম মহেশ, (ফরোয়ার্ড) শিব শক্তি নারায়ণ, রহিম আলি, অনিকেত যাদব, বিক্রমপ্রতাপ সিং, রোহিত দানু, সুনীল ছেত্রী