FIFA U-17 Women’s World Cup: সুইডেনের কাছে হার অনূর্ধ্ব ১৭ ভারতের

India U-17 Women’s team: প্রথম ম্যাচে সুইডেনের কাছে ৩-১ হার ভারতের। একটি গোল শোধ করেন সুধা তিরকে।

FIFA U-17 Women’s World Cup: সুইডেনের কাছে হার অনূর্ধ্ব ১৭ ভারতের
Image Credit source: AIFF
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 12:27 AM

তোরেমিরোনা রিলেস : ভারতে হতে চলেছে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ (FIFA U-17 Women’s World Cup)। যদিও কিছুদিন আগে ফিফার নির্বাসনের কবলে পড়েছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ভারতে বিশ্বকাপ হওয়া নিয়েই আশঙ্কা ছিল। স্বাভাবিক ভাবেই ভেঙে পড়েছিল অনূর্ধ্ব ১৭ মেয়েরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের নতুন কমিটি গঠন হয়েছে। ভারতীয় দলের (India U-17 Women’s team) বিশ্বকাপ প্রস্তুতিও জোরকদমে চলছে। বড় দলের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা তেমন নেই ভারতীয় ফুটবলারদের। ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে স্পেনে (Spain) একটি প্রীতি টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবলাররা।

স্পেনে প্রায় ১০ দিনের সফর। সফরের শুরুটা অবশ্য ভালো হল না। স্পেনের তোরেমিরোনা রিলেসে প্রথম ম্যাচে সুইডেনের কাছে ৩-১ হার ভারতের। প্রথমার্ধে অনবদ্য লড়াই করেছে ভারতের মেয়েরা। ৪৪ মিনিটে সুইডেনের হয়ে প্রথম গোল করে ইদা গ্রামফোর্স। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য লিড নেয় সুইডেন। ৫২ মিনিটে তাদের হয়ে দ্বিতীয় গোল সারা ফ্রিগ্রেনের। ২ মিনিটের ব্যবধানে সুইডেন অনূর্ধ্ব ১৭ দল ৩-০’র লিড নেয়। তৃতীয় গোল সেলমা অ্যাস্ট্রমের। ভারতীয় দলও মরিয়া লড়াই করে ম্যাচে ফেরার। ৬২ মিনিটে ভারতের হয়ে একটি গোল শোধ করে সুধা তিরকে।

শুরু থেকে ভালো খেলছিল ভারত। সময় গড়াতে কিছুটা যেন খেই হারায়। শুরুতে অনিতা কুমারীর অনবদ্য শট প্রতিপক্ষ গোলে আটকে যায়। কিছুক্ষণের মধ্যেই নিতু লিন্ডার শট প্রতিপক্ষ রক্ষণে আটকায়। ম্যাচের ১৯ মিনিটে ফ্রি-কিক পায় ভারত। অনিতার হেড সহজেই আটকে দেয় প্রতিপক্ষ গোলরক্ষক। প্রথমার্ধে অনিতা এবং গোলরক্ষক অঞ্জলির সৌজন্যে ম্যাচে ভালো জায়গাতেই ছিল ভারত। ৩ গোল খাওয়ার পরও হাল ছাড়েনি ভারতের মেয়েরা। তবে স্কোরলাইনে কোনও ফারাক পড়েনি। সফরের বাকি ম্যাচগুলোতে ভালো পারফরম্যান্সেই নজর থাকবে কোচ থমাস ডেনার্বির। তিনি সুইডেনের। নিজের দেশের বিরুদ্ধে খেলার আগে ছাত্রীদের নিয়ে উচ্ছ্বসিত ছিলেন ভারতীয় দলের কোচ। রেজাল্ট যাই হোক, পারফরম্যান্সে খুশি থাকতেই পারেন। এই সফর থেকে অনেক ভালো শিক্ষা নিয়ে ফিরতে পারবে ভারতীয় দল।