East Bengal: জামশেদপুরের বিরুদ্ধে খাতা খোলার অপেক্ষায় ‘নতুন’ ইস্টবেঙ্গল

Indian Super League: তিন ম্যাচ হেরে সব দিক থেকেই অস্বস্তিতে ইস্টবেঙ্গল। পয়েন্টের খাতা খোলায় নজর। তবে জামশেদপুরের হোম ম্যাচ। খালিদ জামিলের কোচিংয়ে ভালো পারফর্ম করছে জামশেদপুর। ইস্টবেঙ্গল ছন্দে নেই। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ প্রবল চাপের। বিনো জর্জ এবং দলের সকলের জন্যই কঠিন পরিস্থিতি।

East Bengal: জামশেদপুরের বিরুদ্ধে খাতা খোলার অপেক্ষায় 'নতুন' ইস্টবেঙ্গল
Image Credit source: EMAMI EAST BENGAL
Follow Us:
| Updated on: Oct 05, 2024 | 1:57 AM

ইন্ডিয়ান সুপার লিগে মরসুম শুরু হয়েছে চূড়ান্ত হতাশায়। শুরুতেই জোড়া অ্যাওয়ে ম্যাচ খেলতে হয়েছিল ইস্টবেঙ্গল। ছন্নছাড়া দেখিয়েছে টিমের পারফরম্যান্স। অ্যাওয়ে ম্যাচ থেকে খালি হাতেই ফিরেছিল। ঘরের মাঠে এফসি গোয়া ম্যাচের আগে আত্মবিশ্বাসী ছিল লাল-হলুদ শিবির। গত মরসুমে ইস্টবেঙ্গলে খেলে যাওয়া মিডফিল্ডার বোরহার হ্যাটট্রিকে ঘরের মাঠেও হার। আইএসএলে গত মরসুমে কার্লেস কুয়াদ্রাতের কোচিংয়ে দুর্দান্ত খেলেছিল লাল-হলুদ ব্রিগেড। এ বার তাঁর কোচিংয়ে হারের হ্যাটট্রিক। এরপরই ইস্তফা দেন স্প্যানিশ কোচ। নতুন কোচ ঠিক না হওয়া অবধি দায়িত্বে বিনো জর্জ। আজ জামশেদপুর এফসির বিরুদ্ধে ‘নতুন’ ইস্টবেঙ্গলের প্রথম পরীক্ষা।

তিন ম্যাচ হেরে সব দিক থেকেই অস্বস্তিতে ইস্টবেঙ্গল। পয়েন্টের খাতা খোলায় নজর। তবে জামশেদপুরের হোম ম্যাচ। খালিদ জামিলের কোচিংয়ে ভালো পারফর্ম করছে জামশেদপুর। ইস্টবেঙ্গল ছন্দে নেই। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ প্রবল চাপের। বিনো জর্জ এবং দলের সকলের জন্যই কঠিন পরিস্থিতি। কোন কম্বিনেশন খেলালে সাফল্য আসবে, প্রথম দিন ম্যাচে যেন এরই উত্তর খুঁজছিল ইস্টবেঙ্গল। উত্তর মিলেছে কিনা, সেটিও বোঝা যাবে জামশেদপুর ম্যাচে।

এই খবরটিও পড়ুন

গত ম্যাচে আরও সমস্যার কারণ ছিল সাউল ক্রেসপো, দায়মন্তাকোসদের না পাওয়াও। সাউল ক্রেসপো প্র্যাক্টিস শুরু করার পর থেকেই স্বস্তিতে ইস্টবেঙ্গল। এই ম্যাচে তাঁকে পাওয়া যেতে পারে। ক্রেসপোকে পাওয়া গেলে ইস্টবেঙ্গলের শক্তি যে অনেকটাই বাড়বে, হলপ করে বলা যায়। তবে দায়মান্তাকোসকে পাওয়া যাবে না। ক্য়াপ্টেন ক্লেটন সিলভার কাছেও এই ম্যাচ বড় পরীক্ষার। ইস্টবেঙ্গলে দীর্ঘ সময় খেলছেন। সাফল্যও পেয়েছেন। কিন্তু এ বারের আইএসএলে গোলের দেখা পাননি। প্রথম পয়েন্ট এবং গোলের অপেক্ষায় ক্লেটনও।