ISL 2021-22: আইএসএলে এ বার করোনার থাবা, আক্রান্ত বাগান ফুটবলার

আইএসএলেও (ISL) এ বার ঢুকে পড়ল করোনা। সংক্রমিত হয়ে পড়েছেন এটিকে-মোহনবাগানের এক ফুটবলার। মোহনবাগানের কোন ফুটবলার আক্রান্ত হয়েছেন, তা অবশ্য এফএসডিএলের তরফে জানানো হয়নি।

ISL 2021-22: আইএসএলে এ বার করোনার থাবা, আক্রান্ত বাগান ফুটবলার
ISL 2021-22: আইএসএলে এ বার করোনার থাবা, আক্রান্ত বাগান ফুটবলার (ছবি-এটিকে মোহনবাগান টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 4:30 PM

কলকাতা: আইএসএলেও (ISL) এ বার ঢুকে পড়ল করোনা (COVID19)। সংক্রমিত হয়ে পড়েছেন এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) এক ফুটবলার। যার জেরে ওডিশা এফসির বিরুদ্ধে শনিবার সন্ধের ম্যাচ স্থগিত করা হল। প্রশ্ন উঠছে, বাকি ম্যাচের ক্ষেত্রে কী হবে? পুরো আইএসএলই কি স্থগিত হয়ে যাবে? সে বিষয়ে এখনও কিছু জানানো । আপাতত পরিস্থিতির দিকে নজর রেখে চলতে চাইছেন আয়োজকরা। মোহনবাগানের কোন ফুটবলার আক্রান্ত হয়েছেন, তা অবশ্য এফএসডিএলের তরফে জানানো হয়নি।

আইপিএল (IPL) থেকে শুরু করে দেশের অন্যান্য নানা টুর্নামেন্টে বারবার করোনা থাবা বসিয়েছে। কিন্তু আইএসএল করোনার বিরুদ্ধে দুরন্ত লড়াই করেছিল গত মরসুমে। পুরো টুর্নামেন্ট বায়ো বাবলে আয়োজন করা হয়েছিল। কোনও ফুটবলার বা কোচিং স্টাফ, আয়োজনের সঙ্গে জড়িয়ে থাকা কর্মীরা কেউই আক্রান্ত হননি। এক দুরন্ত উদাহরণ তৈরি করেছিল এফএসডিএল। কিন্তু এ বার আর শেষ রক্ষা হল না। করোনার দাপটে সারা দেশ যখন বেসামাল, ভারতীয় ক্রিকেট বোর্ডও তখন রঞ্জি থেকে শুরু করে যাবতীয় ক্রিকেট টুর্নামেন্ট বাতিল করে দিয়েছে। এমনকি, সর্বভারতীয় ফুটবল ফেডারেশন আই লিগও মাঝপথে বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। বিপুল সংখ্যক ফুটবলার ও কোচিং স্টাফরা করোনা আক্রান্ত হয়ে পড়ায়। করোনার ভ্রুকুটির মধ্যে তার পরও নির্বিঘ্নে আইএসএল চলছিল। সেখানেও ঢুকে পড়ল করোনা।

আইএসএলের তরফে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘আইএসএলে আজ এটিকে মোহনবাগান ও ওডিশা এফসির ম্যাচ স্থগিত রাখা হল। পরে সূচি বদল করা হবে। মোহনবাগানের এক ফুটবলার করোনা আক্রান্ত হয়ে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ লিগের ভবিষ্যত্‍ কী হবে? ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘মেডিক্যাল এক্সপার্টরা কড়া নজর রেখেছেন পুরো পরিস্থিতির দিকে। যাতে সমস্ত টিমের ফুটবলারদের নিরাপদে রাখা যায়।’

কোভিড বিধি মেনে প্রত্যেক টিমের সমস্ত সদস্যদের নিয়ম করে করোনা টেস্ট করা হয়। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক। সেই কোভিড টেস্ট করানোর পর বাগানের ওই ফুটবলার যে সংক্রমিত, তা জানা যায়। তার পরই আর ঝুঁকি না নিয়ে সঙ্গে সঙ্গে এটিকে-মোহনবাগানের ম্যাচ বাতিল করা হয়েছে। সেই সঙ্গে একটা আশঙ্কাও ঢুকে পড়েছে আইএসএলের অলিন্দে, টুর্নামেন্ট এখন চালু রাখা যাবে তো? নাকি, আপাতত আইএসএল স্থগিত রাখা হবে?

আরও পড়ুন: FIFA Best Award: ফিফার বর্ষসেরার দৌড়ে মেসির সঙ্গে লড়াইয়ে সালাহ, লেওয়ানডস্কি