FIFA Best Award: ফিফার বর্ষসেরার দৌড়ে মেসির সঙ্গে লড়াইয়ে সালাহ, লেওয়ানডস্কি

গত বছরের শেষে সপ্তম বার ব্যালন ডি'অর জিতেছেন লিওনেল মেসি (Lionel Messi )। নতুন বছরের শুরুতে ফের এক খেতাবের সামনে এলএম টেন।

FIFA Best Award: ফিফার বর্ষসেরার দৌড়ে মেসির সঙ্গে লড়াইয়ে সালাহ, লেওয়ানডস্কি
FIFA Best Award: ফিফার বর্ষসেরার দৌড়ে মেসির সঙ্গে লড়াইয়ে সালাহ, লেওয়ানডস্কি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 2:07 PM

গত বছরের শেষে সপ্তম বার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি (Lionel Messi )। নতুন বছরের শুরুতে ফের এক খেতাবের সামনে এলএম টেন। আর্জেন্টাইন সুপারস্টারের সামনে এ বার ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে। তিন জন ফুটবলারকে এই পুরস্কারের জন্য মনোনীত করেছে ফিফা। তার মধ্যে রয়েছেন পিএসজির লিও মেসি, পোলিশ সুপারস্টার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) এবং মিশরের রাজপুত্র মহম্মদ সালাহ (Mohamed Salah)। ফের একবার মেসি ও লেওয়ানডস্কির মধ্যে লড়াই। বায়ার্ন মিউনিখের সুপারস্টারকে ব্যালন ডি’অরের লড়াইয়ে হারিয়েছিলেন মেসি।

বর্ষসেরার লড়াইয়ে মেসির সঙ্গে দ্বৈরথে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার এবং কিলিয়ান এমবাপের মতো তারকা ফুটবলাররা। এর আগে ফিফা বর্ষসেরা পুরস্কারের জন্য প্রথমে ১১ জনের তালিকা প্রকাশ করেছিল। সেই তালিকা থেকে এখন বাদ পড়েছেন রোনাল্ডো, এমবাপে, নেইমার, করিম বেঞ্জেমা, কেভিন ডি ব্রুইন, আর্লিং হল্যান্ড, জর্জিনহো এবং এনগোলো কান্তে।

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে ফুটবলারদের পারফরম্যান্স খতিয়ে দেখার জন্য, ফিফা একটি বিশেষজ্ঞ প্যানেল তৈরি করেছিল। তারাই এই ফুটবলারদের তালিকাটি তৈরি করেছিল। সেই তালিকা থেকে অবশেষে সেরা তিনজনকে বেছে নেওয়া হয়েছে।

১৭ জানুয়ারি জুরিখে ফিফার হাউস থেকে এই বর্ষসেরা ফুটবলারকে পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি বর্ষসেরা কোচ, বর্ষসেরা মহিলা ফুটবলার, ফিফা ফ্যান পুরস্কার, ফিফা ফেয়ার প্লে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

আরও পড়ুন: Legend Cricket League: বিগ বি’র পর এ বার লেজেন্ড ক্রিকেট লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর বাংলার ঝুলন