জুভেন্তাসে ছাঁটাই পির্লো, আলেগ্রি কোচ হওয়ার পথে

চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনাল্ডোরা ছিটকে যাওয়ার পরই কোচ ছাঁটাইয়ের দাবি তুলেছিলেন সমর্থকরা। পির্লোর কোচিংয়ে কোনও অভিনবত্ব খুঁজে পাচ্ছিলেন না তাঁরা।

জুভেন্তাসে ছাঁটাই পির্লো, আলেগ্রি কোচ হওয়ার পথে
সৌজন্যে-জুভেন্তাস টুইটার
Follow Us:
| Updated on: May 28, 2021 | 6:42 PM

তুরিন: শেষ পর্যন্ত ছাঁটাই করা হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের কোচ (Coach) আন্দ্রে পির্লোকে (Andrea Pirlo)। গত মরসুমে জুভেন্তাস (Juventus) চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে। সিরি আ (Serie A)-তেও খেতাব আসেনি। সাফল্য বলতে ইতালিয়ান কাপ জয়। তাই ব্যর্থতার কোপ পড়ল জুভেন্তার কোচেরই উপর। ইতালির অন্যতম সফল ক্লাবের নতুন কোচ হিসেবে প্রায় পাকা হয়ে গিয়েছেন মাসিমিলিয়ানো আলেগ্রি।

এক বিবৃতিতে পির্লো বলেছেন, ‘কয়েক মাস আগে বিশ্ব ফুটবলের আইকন আন্দ্রে পির্লোকে আমরা কোচ হিসেবে নিয়োগ করেছিলাম। কঠিন একটা সময়ের মধ্যে দিয়ে গিয়েছি আমরা। তার মধ্যেও উনি নিজের মতো করে চেষ্টা করেছেন। কোচ হিসেবে এই শুরুটা ভোলার নয়।’

চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনাল্ডোরা ছিটকে যাওয়ার পরই কোচ ছাঁটাইয়ের দাবি তুলেছিলেন সমর্থকরা। পির্লোর কোচিংয়ে কোনও অভিনবত্ব খুঁজে পাচ্ছিলেন না তাঁরা। যা নিয়ে সমালোচনাও শুরু হয়েছিল। পির্লো অবশ্য ওই পর্বে বলেছিলেন, সময় পেলে ঠিক সাফল্য দেবেন ক্লাবকে। একই সঙ্গে টিমের ফুটবলারদের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, একটা টুর্নামেন্টে সাফল্য না পেলেও তাঁর টিম খেতাব ঠিক পাবে। তা কার্যত হয়নি।

একে রোনাল্ডোর সঙ্গে ঠান্ডা যুদ্ধ চলছে ক্লাবের, তার উপর টিম সাফল্য না পাওয়ায় যথেষ্ট প্রশ্ন উঠছিল। শেষ পর্যন্ত কোপ পড়ল পির্লোরই উপর।

আরও পড়ুন: কাল বোর্ডের বার্ষিক সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত