কাল বোর্ডের বার্ষিক সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত

এই সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় আলোচিত হবে। তার মধ্যে আইপিএল (IPL), টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) এবং ঘরোয়া ক্রিকেটারদের টাকা না পাওয়ার মতো বিষয়গুলি নিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে।

কাল বোর্ডের বার্ষিক সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 28, 2021 | 6:27 PM

নয়াদিল্লি: করোনা (COVID-19) আবহে আগামীকাল ভারতীয় বোর্ডের (BCCI) বিশেষ সাধারণ সভা (Special General Meeting) হবে ভার্চুয়ালি। এই সভা ভার্চুয়ালি হলেও বোর্ডের সদস্যরা মুম্বইয়ে (Mumbai) জড়ো হচ্ছেন। যার জন্য শুক্রবার রাতেই মুম্বই পৌঁছে যাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শনিবারের ওই গুরুত্বপূর্ণ বৈঠকে মুম্বই থেকেই যোগ দেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান। এই সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় আলোচিত হবে। তার মধ্যে আইপিএল (IPL), টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) এবং ঘরোয়া ক্রিকেটারদের টাকা না পাওয়ার মতো বিষয়গুলি নিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে।

বিসিসিআইয়ের এক সূত্রের খবর অনুযায়ী, “ভার্চুয়ালি বৈঠক হলেও, মুম্বই থেকেই তা আয়োজন করা হবে। সৌরভ গঙ্গোপাধ্যায় শুক্রবার রাতেই মুম্বই আসছে।” ভার্চুয়াল এই বৈঠকে মুখোমুখি হবেন বিসিসিআইয়ের শীর্ষকর্তারা। কোভিড পরিস্থিতিতে কীভাবে দেশে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা যায়, সেই নিয়েই বিশেষ আলোচনার সম্ভাবণা রয়েছে আগামীকালের ভার্চুয়াল বৈঠকে। স্থগিত হওয়া আইপিএল পুনরায় শুরু কবে হবে, সেই দিনক্ষণও এই বৈঠকে ঠিক হতে পারে।

বোর্ডের ওই সূত্রের খবর অনুযায়ী, “টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির বৈঠক রয়েছে ১ জুন। আগামীকাল বোর্ডের বিশেষ সাধারণ সভার যথেষ্ট গুরুত্ব রয়েছে। এখানে আমরা ঠিক করব আমরা অতিমারিতে কীভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে পারি, কী কী ব্যবস্থা নিতে পারি। ভারতে টি-২০ বিশ্বকাপের আসর বসার কথা অক্টোবর-নভেম্বরে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ৯টি ভেনুর ক্রিকেট সংস্থাগুলির সঙ্গেও বিশদ আলোচনা করা হবে।”

বিসিসিআইয়ের শেষ অ্যাপেক্স কাউন্সিল মিটিংয়ে, ৯টি ভেনুতে টি-২০ বিশ্বকাপ আয়োজনের কথা ঠিক হয়েছিল। সেই ৯টি ভেনু হল- মুম্বই, নয়াদিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধরমশালা, আহমেদাবাদ ও লক্ষ্ণৌ। বিসিসিআইয়ের ওই সূত্রের খবর অনুযায়ী, “৯টি ভেনুর সংস্থাগুলিকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতেও টুর্নামেন্টটি (টি-২০ বিশ্বকাপ) আয়োজনের প্রস্তুতি জারি রাখা উচিত। অক্টোবর-নভেম্বরে করোনার কী পরিস্থিতি হবে, তার আঁচ কিছুটা পাওয়া গেলেও এখনই প্রস্তুতি বন্ধ করলে চলবে না।”

ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করা ক্রিকেটারদের বকেয়া টাকা দেওয়া নিয়েও এই বৈঠকে আলোচনা হবে। বোর্ডের সেই সূত্র বলেছেন, “কোনও সন্দেহ নেই ক্রিকেটারদের তাদের প্রাপ্য টাকা দেওয়া হবে। পাশাপাশি ক্ষতিপূরণ নিয়েও আলোচনা করা হবে। এই বৈঠকে সকলে জড়ো হয়ে, সমস্ত বিষয় নিয়ে আলোচনা করে বৈঠক শেষে সব বিষয়ের একটা পরিষ্কার ছবি পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।”

আরও পড়ুন: ভিডিয়ো ফুটেজ ফাঁস, সাগর হত্যাকাণ্ডে আরও ফাঁসছেন সুশীল