Lionel Messi: বার্সার ডাকে সাড়া দিয়ে পুরনো ক্লাবে কি ফিরছেন মেসি?

Barcelona: দু'বছর আগে বার্সেলোনা ছেড়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

Lionel Messi: বার্সার ডাকে সাড়া দিয়ে পুরনো ক্লাবে কি ফিরছেন মেসি?
Lionel Messi: বার্সার ডাকে সাড়া দিয়ে পুরনো ক্লাবে কি ফিরছেন মেসি?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 5:27 PM

বার্সেলোনা: লিওনেল মেসি (Lionel Messi) কি সামনের মরসুমে বার্সেলোনায় (Barcelona) ফিরবেন? উত্তরের অপেক্ষায় গোটা বিশ্ব। যে ফুটবল ক্লাবে আর্জেন্টাইন সুপারস্টারের যাত্রা শুরু, আবারও তাঁর সেই ক্লাবে ফেরার জল্পনা তৈরি হয়েছে। দু’বছর আগে বার্সেলোনা ছাড়েন লিওনেল মেসি। বার্সা ছেড়ে প্যারিস সাঁ জাঁ-তে যোগ দেন তিনি। পিএসজিতে খেললেও, বার্সার মতো ছন্দে দেখা যায়নি আর্জেন্টাইন মহাতারকাকে। দেশের হয়ে বিশ্বকাপ জিতলেও, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে ব্যর্থ। বার্সার কোচের দায়িত্বে এখন জাভি। মেসির একসময়ের বন্ধুও ভীষণ ভাবে তাঁকে দলে চাইছেন। এ বছরই পিএসজির (PSG) সঙ্গে চুক্তি শেষ হচ্ছে এলএম টেনের। মেসির সঙ্গে চুক্তি বাড়াতে রাজি প্যারিস সাঁ জাঁ-ও। কিন্তু বার্সেলোনার অফার আবারও ভাবাচ্ছে লিওকে। কেরিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে থাকা মেসিও হয়তো মনে মনে চাইছেন প্রাক্তন ক্লাবে খেলে বুটজোড়া তুলে রাখতে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

বার্সা প্রেসিডেন্ট যোহান লাপোর্তা ঝাঁপিয়েছেন মেসিকে দলে আনতে। কিন্তু বাধ সাধছে বেতন। এই বেতন সমস্যার কারণেই দু’বছর আগে ক্লাব ছাড়তে বাধ্য হয়েছিলেন মেসি। লা লিগার নতুন নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট স্যালারি ক্যাপ থাকে প্রত্যেক দলের জন্য। একই সঙ্গে ফুটবলারদের জন্যও বেঁধে দেওয়া থাকে নির্দিষ্ট বেতনের অঙ্ক। যে কারণে দু’বছর আগে নিজের বেতন অনেকটা কমানোর পরও বার্সায় থাকতে পারেননি মেসি। এ বারও সেটাই বাধা হয়ে দাঁড়াচ্ছে।

লা লিগার জেভিয়ার তেবাস এক সাক্ষাৎকারে বলেন, ‘বার্সেলোনার বর্তমান অর্থনৈতিক অবস্থা অনুযায়ী, মেসির বার্সায় ফেরা সম্ভব নয়। বেতন অনেকটা কমালে তবেই বার্সেলোনায় ফিরতে পারবে মেসি। ও একমাত্র এই ক্লাবের জন্য এটা করতে পারে। আমি তো ভীষণ ভাবে চাইব ও বার্সায় ফিরে আসুক এবং এখানেই কেরিয়ার শেষ করুক। তবে এটা আমাদের উপর নির্ভর করছে না। মেসিকে এখানে খেলানোর জন্য আমরা নিয়মও পরিবর্তন করতে পারি না।’

মেসিকে ফেরানোর জন্য বিকল্প অফারও করেছে বার্সেলোনা। বেতন উঁচু দরের না হলেও, বাণিজ্যিক উপায়ে মেসির আর্থিক সমস্যা মেটাতে চায় বার্সা। সেই কারণে বিভিন্ন পরিকল্পনাও করে রেখেছে মেসির প্রাক্তন ক্লাব। বার্সার ইচ্ছে এবং পরিকল্পনার কথা আর্জেন্টাইন রাজপুত্র নিজেও ভালো মতো জানেন। এখন দেখার বার্সার ডাকে সাড়া দিয়ে পুরনো ক্লাবে তিনি ফেরেন কিনা!