Lionel Messi: লিও মেসিকে নিয়ে কেন তীব্র উন্মাদনা ফুটবল বিশ্বে?

Leo Messi Record: নয়া মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন লিওনেল মেসি।

Lionel Messi: লিও মেসিকে নিয়ে কেন তীব্র উন্মাদনা ফুটবল বিশ্বে?
Lionel Messi: লিও মেসিকে নিয়ে কেন তীব্র উন্মাদনা ফুটবল বিশ্বে?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 1:10 PM

বুয়েনস আইরেস: এর আগে কোনও ফ্রেন্ডলি ম্যাচ নিয়ে এতটা মাতামাতি কবে হয়েছে, কেউই মনে করতে পারছেন না। পানামার বিরুদ্ধে ঘরের মাঠে আর্জেন্টিনার ফ্রেন্ডলি ম্যাচে চোখ সারা বিশ্বের। কাতারে বিশ্বকাপ জেতার পর এই প্রথম মাঠে নামছে আর্জেন্টিনা (Argentina)। তা হলেও কি এতটা মাতামাতি থাকত? লিওনেল মেসির (Lionel Messi) জন্যই বোধহয় বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যাচ্ছে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে। মনুমেন্টাল স্টেডিয়ামে খেলা হবে। বিশ্বকাপজয়ী টিমকে উষ্ণতা জানানোর জন্য আর্জেন্টেনিয়ানরা হাজির হবেন সেখানে। টিকিটের চাহিদা যে কারণে তুঙ্গে। কিন্তু মেসি ছাপিয়ে যাচ্ছেন সব কিছু। এক দুরন্ত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে আছেন এলএম টেন। ঘরের মাঠে সেটা যদি ছুঁতে পারেন, বিশ্বকাপ জেতার পরবর্তী পর্বে তাই হবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়। মেসি কোন রেকর্ড ছুঁতে চলেছে? তুলে ধরল TV9 Bangla

গোলের খাতায় এই প্রজন্মের ফুটবলারদের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশের হয়ে তো বটেই, ক্লাব ও জাতীয় টিম মিলিয়ে মোট ৮২৮টা গোল করে ফেলেছেন। মেসি সেই অভিনব ক্লাবে পা দিতে চলেছেন। ৭৯৯টা গোল রয়েছে তাঁর অ্যাকাউন্টে। যদি পানামার বিরুদ্ধে ১টা গোল করতে পারেন, তা হলে ৮০০ গোল হয়ে যাবে। রোনাল্ডোর বয়স ৩৮। মেসির ৩৫। সিআর সেভেন হয়তো আর এক-আধবছর খেলবেন। কিন্তু মেসি আরও ৩-৪ বছর খেলা চালিয়ে যাবেন। সে দিক থেকে বলা যেতেই পারে, রোনাল্ডোর দেশ ও ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেও দিতে পারেন মেসি। তাই ৮০০ গোলের ক্লাবে ঢুকে পড়ার ঘটনার সাক্ষী থাকতে চাইছে আর্জেন্টিনার নয় থেকে নব্বই।

এতেই শেষ নয়, আর এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি। যদি জোড়া গোল করতে পারেন, তা হলে নীল-সাদা জার্সিতে আরও এক অভিনব রেকর্ড করে বসবেন। আর্জেন্টিনার হয়ে ৯৮টা গোল করেছেন মেসি। জোড়া গোল করার অর্থ হল ১০০ গোল হয়ে যাবে তাঁর। যা দেখার অপেক্ষায় রয়েছেন মেসি-ভক্তরা। কাতার বিশ্বকাপের ফাইনালেই মেসি জোড়া গোল করেছিলেন। পানামার বিরুদ্ধে আবার জোড়া গোল করলে নিজেও তৃপ্ত হবেন মেসি। এই ফ্রেন্ডলি ম্যাচ নিয়ে যেমন আর্জেন্টিনায় ব্যাপক উন্মাদনা, তেমনই সারা বিশ্ব তাকিয়ে রয়েছে এই ম্যাচের দিকে। মেসির পরিবার এই ম্যাচে হাজির থাকতে পারেন, এমনও বলা হচ্ছে।