FIFA World Cup 2022: মিলে গেল আধুনিক নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণী! ফাইনালে আর্জেন্টিনা-ফ্রান্স, জিতবে কে?

কাতার বিশ্বকাপের ফাইনাল খেলবে ফ্রান্স ও আর্জেন্টিনা। বিশ্বকাপ শুরু হতেই ভবিষ্যদ্বাণী করেছিলেন 'আধুনিক নস্ট্রাদামুস'। অক্ষরে অক্ষরে ফলে গিয়েছে সেই ভবিষ্যদ্বাণী। দুটি দলের মধ্যে বিশ্বকাপ জিতবে কোন দল তাও বলে দিয়েছেন।

FIFA World Cup 2022: মিলে গেল আধুনিক নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণী! ফাইনালে আর্জেন্টিনা-ফ্রান্স, জিতবে কে?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2022 | 3:57 PM

দোহা: এক ভাইরাসের আক্রমণে কাবু হবে গোটা বিশ্ব। একবিংশ শতাব্দী দেখবে ভয়ঙ্কর যুদ্ধ। ২০২২ সালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করবেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। এমনই কিছু নিষ্ঠুর ভবিষ্যদ্বাণী করেছিলেন ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ (Modern Nostradamus) নামে পরিচিত অ্যাথোস সালোমি। অক্ষরে অক্ষরে ফলে গিয়েছে সবকটি। ফুটবল ভক্ত অ্যাথোস কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) নিয়েও ভবিষ্যদ্বাণী করেন। ফাইনালে কোন কোন দলের পা রাখার সম্ভাবনা রয়েছে তা জানিয়েছিলেন। ১৮ ডিসেম্বর ফাইনাল খেলবে কোন দুটি দল এবং বিশ্বকাপ জয়ী দল নিয়েও জানান অ্যাথোস। সেই গণনা নিখুঁতভাবে মিলে গিয়েছে। আধুনিক নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণীকে সত্যি করে ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও ফ্রান্স। বিজয়ী দল নিয়েও অ্যাথোস ভবিষ্যদ্বাণী করে রেখেছেন। তাঁর কথা মেনে কাতারে শেষ হাসি হাসবে কোন দল?

সবে বিশ্বকাপের গ্রুপ স্টেজের ম্যাচ শুরু হয়েছে। তখনই সারা বিশ্বে আলোড়ন ফেলে দেন আধুনিক নস্ট্রাদামুস নামে পরিচিত ব্রাজিলের অ্যাথোস সালোমি। ব্রাজিল কি হেক্সার স্বপ্ন পূরণ করতে পারবে? নিজের দেশের মানুষের কাছে এই প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন অ্যাথোস। গণনা করে তিনি জানান, টুর্নামেন্টের ফাইনালে যে পাঁচটি দল পা রাখতে পারে সেগুলি হল আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স, ইংল্যান্ড। ফাইনালে উঠলেও নেইমারদের কাতার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নেই বলেই জানিয়ে দেন ব্রাজিলিয়ান জ্যোতিষী। ফাইনাল জয়ের সম্ভাবনার তালিকা থেকে বাদ রাখেন ইংল্যান্ড, বেলজিয়ামকেও। বিশ্বকাপের শুরুতেই তিনি জানিয়ে দেন, ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স।

ফাইনাল জিতবে কোন দল? জানলে ভেঙে পড়তে পারেন মেসিভক্তরা। অ্যাথোসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ফের একবার ফাইনালে স্বপ্নভঙ্গ হতে চলেছে মেসির। কেরিয়ারের শেষ বিশ্বকাপে দেশকে সোনালি ট্রফি উপহার দিতে পারবেন না আর্জেন্টাইন মহাতারকা। তৃতীয় বিশ্বকাপ জয়ের জন্য আরও চার বছর অপেক্ষা করতে হবে আর্জেন্টিনাকে। ফাইনালে মেসিদের হারিয়ে টানা দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ ট্রফি জিতবে ফ্রান্স। তৃতীয়বার বিশ্বকাপ যাবে আইফেল টাওয়ারের দেশে। আপাতত ১৮ ডিসেম্বরের বিশ্বকাপ ফাইনালের অপেক্ষা।