Mohun Bagan: ইরান না যাওয়ার শাস্তি, টুর্নামেন্ট থেকে মোহনবাগানকে মুছল এএফসি

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু-তে (AFC Champions League Two) ট্রাক্টর এফসির সঙ্গে মোহনবাগানের শেষ ম্যাচ ছিল ২ অক্টোবর। একেবারে শেষ মুহূর্তে মোহনবাগান ইরানে না যাওয়ার সিদ্ধান্ত নেয়। তার জন্য বড়সড় শাস্তি পেতে হল মোহনবাগানকে।

Mohun Bagan: ইরান না যাওয়ার শাস্তি, টুর্নামেন্ট থেকে মোহনবাগানকে মুছল এএফসি
Mohun Bagan: ইরান না যাওয়ার শাস্তি, টুর্নামেন্ট থেকে মোহনবাগানকে মুছল এএফসি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 2:17 PM

কলকাতা: ইরানের সামগ্রিক পরিস্থিতি অত্যন্তই খারাপ। ইজরায়েলের সঙ্গে যুদ্ধে পুরোপুরি ডুবে গিয়েছে দেশ। যখন তখন পড়ছে বোমা। হতাহতের সংখ্যাও যথেষ্ট। এমন পরিস্থিতিতে ইরান যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। অবশ্য ইরানে কর্মরত ভারতীয়দের এখনই দেশে ফেরার নির্দেশ জারি করা হয়নি। কিন্তু যুদ্ধকালীন পরিস্থিতিতে ভারতীয়দের কোনও সমস্যায় যাতে পড়তে না হয়, তার জন্য যথেষ্ট উদ্বিগ্ন সরকার। আর এই উদ্বেগের কারণেই ইরান সফর বাতিল করেছে মোহনবাগান (Mohun Bagan)। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু-তে (AFC Champions League Two) ট্রাক্টর এফসির সঙ্গে মোহনবাগানের শেষ ম্যাচ ছিল ২ অক্টোবর। একেবারে শেষ মুহূর্তে মোহনবাগান ইরানে না যাওয়ার সিদ্ধান্ত নেয়। তার জন্য বড়সড় শাস্তি পেতে হল মোহনবাগানকে।

ইরান-ইজরায়েল যুদ্ধ শুরু হওয়ার পরই পরিস্থিতির দিকে নজর রেখেছিল মোহনবাগান। কিন্তু যুদ্ধের আবহে ওই দেশে যাওয়ার ঝুঁকি আর নিতে পারেনি। তার পিছনে সবচেয়ে বড় কারণ হল, এসিএল টু খেলার জন্য যে ফুটবলারদের নাম নথিভুক্ত করা হয়েছিল, তাঁরা প্রত্যেকেই ক্লাবকে চিঠি দিয়ে জানিয়েছেন, প্রাণের ঝুঁকি নিয়ে তাঁরা ইরান যেতে রাজি নন। এই পরিস্থিতিতে মোহনবাগান টিম ম্যানেজমেন্টের আর কিছু করার ছিল না। তাই সফর বাতিল করে দেয়। মাঠে হাজির না থাকার কারণে ট্রাক্টর এফসিকে ৩ পয়েন্ট দিয়ে দেওয়া হয়।

এএফসি জানিয়েছে, আর্টিকল ৫.২ লঙ্ঘন করেছে মোহনবাগান। আর সেই মতো ধরে নেওয়া হয়েছে মোহনবাগান এসিএল টু থেকে নিজেদের নাম তুলে নিয়েছে। তাই পরবর্তী পর্যায়ে মোহনবাগানকে আর দেখা যাবে না। এতেই শেষ নয়, টুর্নামেন্টে অন্য যে ম্যাচগুলো খেলেছিল মোহনবাগান, তাও বাতিল বলে ধরা হচ্ছে। ব্যাপারটা এখানেই শেষ হচ্ছে না। এএফসির শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠানো হচ্ছে পুরো বিষয়টি। তারা এ নিয়ে সিদ্ধান্ত জানাবেন। অর্থাৎ আরও বড় শাস্তি নামতে পারে মোহনবাগানের ঘাড়ে।

এই খবরটিও পড়ুন