NED vs ECU Match Preview: খলিফা স্টেডিয়ামে আজ ফের উঠবে কমলা ঝড়?

NED vs ECU, Fifa World Cup 2022: উদ্বোধনী ম্যাচে আয়োজক কাতারকে হারিয়ে এ বার শক্তিশালী নেদারল্যান্ডসের মুখোমুখি ইকুয়েডর।

NED vs ECU Match Preview: খলিফা স্টেডিয়ামে আজ ফের উঠবে কমলা ঝড়?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 9:00 AM

দোহা: কাতারে নিজেদের প্রথম ম্যাচেই ঝড় তুলেছিল অরেঞ্জ আর্মি (Netherlands)। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভার্জিল ভ্যান ডাইকদের সামনে ইকুয়েডর। বিশ্বকাপের (Qatar World Cup 2022) উদ্বোধনী ম্যাচে যাঁরা আয়োজক দেশকে হতাশ করে দিয়েছিল। লাতিন আমেরিকার দেশটি জিতেছিল দুই গোলে। অন্যদিকে সেনেগালের বিরুদ্ধে ডাচদের জয়টাও এসেছে দুই গোলে। গ্রুপ এ-র ম্যাচে অঘটনের দুরন্ত রেকর্ড থাকা সেনেগাল নেদারল্যান্ডসের বিরুদ্ধে সুবিধে করতে পারেনি। ইকুয়েডরের থেকে সামলে থাকতে হবে লুই ভ্যান গালের দলকে। ম্যাচের আগে দুই দলের অতীত রেকর্ড জেনে নিন TV9 bangla-র এই প্রতিবেদনে।

কাতার বিশ্বকাপে প্রথম মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ডস এবং ইকুয়েডর। অতীতে দু’বার মুখোমুখি হয়েছে দুটি দল। ডাচদের বিরুদ্ধে সর্বপ্রথম ২০০৬ সালের মার্চ মাসে খেলে ইকুয়েডর। ম্যাচটি ছিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। সেবার ১-০ গোলে লাতিন আমেরিকার দেশটির বিরুদ্ধে বাজিমাত করে নেদারল্যান্ডস। পরেরবার ২০১৪ সালের মে মাসে। সেই ম্যাচ ১-১ ব্যবধানে ড্র হয়েছিল। এমনিতেই লাতিন আমেরিকার দলকে সমীহ না করে উপায় নেই। তার উপর সাম্প্রতিককালে ইকুয়েডর ভালো ফুটবল উপহার দিচ্ছে। এনার ভ্যালেন্সিয়ার দল এই বিশ্বকাপে যে কোনও দলের বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত। তবে খাতায় কলমে অবশ্যই এগিয়ে নেদারল্যান্ডস। বিশেষজ্ঞরা শুক্রবারের ম্যাচে এগিয়ে রাখছে ভ্যান ডাইকদের।