NED vs QAT FIFA WC Match Preview: কাতারের বিরুদ্ধে ম্যাচ নেদারল্যান্ডসের জন্য কেন গুরুত্বপূর্ণ?

NETHERLANDS vs QATAR FIFA world Cup 2022: নেদারল্যান্ডসের বিশ্বকাপ ভাগ্য খুবই খারাপ। একমাত্র টিম, যারা তিনবার বিশ্বকাপ ফাইনালে উঠেও কাপ জিততে পারেনি। এ বার কাতারে আর কোনও ভুল করতে চান না ভ্যান গালরা। বিশ্বকাপ জেতার লক্ষ্যেই এগিয়ে যাওয়া।

NED vs QAT FIFA WC Match Preview: কাতারের বিরুদ্ধে ম্যাচ নেদারল্যান্ডসের জন্য কেন গুরুত্বপূর্ণ?
প্রস্তুতিতে নেদারল্যান্ডস ফুটবলাররা।Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 8:00 AM

দোহা : কাতারের আল বায়েত স্টেডিয়ামে নেদারল্যান্ডস (NETHERLANDS) তাদের শেষ গ্রুপ-পর্যায়ের ম্যাচে নামতে চলেছে। প্রতিপক্ষ আয়োজক কাতার (QATAR)। বিশ্বকাপের প্রথম দুটি খেলায় একটি জয় ও একটি ড্রয়ের কারণে, নেদারল্যান্ডস বর্তমানে গ্রুপ এ-এর শীর্ষে রয়েছে। চার পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে। আজ ড্র করলেই নকআউট পর্বে যাওয়ার জন্য যথেষ্ট। তবে জিতে শীর্ষস্থানে থেকে নকআউটে যাওয়াই লক্ষ্য থাকবে নেদারল্যান্ডসের। অন্য দিকে, শুক্রবার সেনেগালের কাছেও হেরেছে কাতার। টানা দ্বিতীয় হারে নকআউটের দৌড় থেকে কাতার আগেই ছিটকে গিয়েছে। মর্যাদার ম্যাচে নেদারল্যান্ডসের রাস্তা কঠিন করতে পারে কাতার। কীভাবে? বিস্তারিত তুলে ধরল TV9 Bangla

এ বার আয়োজক দেশ হিসেবে বিশ্বকাপ খেলার সুযোগ হয়েছে। ফের কবে বিশ্বকাপ খেলার সুযোগ হবে কাতারের, কোনও নিশ্চয়তা নেই। ফলে শেষ ম্যাচে মর্যাদা রক্ষার লড়াইয়েই নামবে কাতার। তারা নকআউটে না উঠতে পারলেও নেদারল্যান্ডসকে ছিটকে দিতে পারে! এখানে অবশ্য অনেক যদি কিন্তু রয়েছে। এ বারের বিশ্বকাপ অনেক অঘটন দেখেছে। তেমনই একটা বড় অঘটন হলে ডাচদের অস্বস্তিতে পড়তে হতে পারে। যদি, কাতার ৪ গোলের বেশি ব্যবধানে জেতে! একই সময়ে সেনেগাল-ইকুয়েডর ম্যাচও রয়েছে। সেই ম্যাচে সেনেগাল যদি ১ গোলের ব্যবধানে হারায় ইকুয়েডরকে! তবে সবটাই যদি কিন্তু। নেদারল্যান্ডসের কাছে সহজ হিসেব, জয় না আসুক, অন্তত ড্র করলেও সুরক্ষিত। কাতার শিবিরে কোনও চোট আঘাত সমস্যা নেই। নজর থাকবে বিশ্বকাপে কাতারের হয়ে প্রথম গোল করা মহম্মদ মুন্তারির দিকে।

লুইস ভ্যান গালের কোচিংয়ে নেদারল্যান্ডস এখনও পর্যন্ত কাতার বিশ্বকাপে প্রশংসনীয় পারফরম্যান্স করে এসেছে। বিশ্বের তাবড় তাবড় ফুটবলাররা ওই কমলা জার্সি পরে নামলেও, বিশ্বকাপ জেতা হয়নি। তাই এ বার ভ্যান গাল দক্ষতার সঙ্গে দল সাজিয়েছেন ট্রফির আশায়। কোডি গাকপো, ফ্র্যাঙ্কি ডি অং, ভার্জিল ভ্যান ডাইকের মতো তারকা ফুটবলাররা রয়েছেন দলে। সেনেগাল ও ইকুয়েডরের বিপক্ষে ফিটনেস সমস্যায় পরিবর্ত হিসেবে নামানো হয়েছিল ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপেকে। এই ম্যাচেও প্রথম একাদশে না থাকার সম্ভাবনাই বেশি। তবে গত দু-ম্যাচেই কোডি গাকপো গোল করায় স্বস্তিতে ডাচরা।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ ভাগ্য খুবই খারাপ। একমাত্র টিম, যারা তিনবার বিশ্বকাপ ফাইনালে উঠেও কাপ জিততে পারেনি। এ বার কাতারে আর কোনও ভুল করতে চান না ভ্যান গালরা। বিশ্বকাপ জেতার লক্ষ্যেই এগিয়ে যাওয়া।