Neymar: হাঁটুর অস্ত্রোপচার, মরসুম থেকেই ছিটকে গেলেন পিএসজি স্ট্রাইকার

Paris St-Germain: প্রাথমিক ভাবে খবর ছিল, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে পাওয়া যাবে না নেইমারকে। তবে তাঁর চোট এতটা গুরুতর সেটা আশঙ্কা করা যায়নি। চোট এতটাই গুরুতর, তাঁর অস্ত্রোপচার করাতে হবে। অন্তত ৪ মাসের জন্য় মাঠের বাইরে নেইমার। ফলে এই মরসুমে তাঁকে আর পাওয়ার সম্ভাবনা নেই পিএসজির।

Neymar: হাঁটুর অস্ত্রোপচার, মরসুম থেকেই ছিটকে গেলেন পিএসজি স্ট্রাইকার
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 11:47 PM

প্যারিস : পিএসজি শিবিরে অস্বস্তির খবর। পুরো মরসুম থেকেই ছিটকে গেলেন তারকা স্ট্রাইকার নেইমার। পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা গত ১৯ ফেব্রুয়ারি লিলের বিরুদ্ধে চোট পান। পিএসজি সেই ম্যাচে ৪-৩ ব্য়বধানে জিতলেও নেইমারের চোট অস্বস্তিতে রেখেছিল। ফরাসি লিগে গত ম্যাচে নান্তেসের বিরুদ্ধেও জিতেছে পিএসজি। ক্রাচ নিয়েই সেই ম্যাচে সতীর্থদের উৎসাহ দিতে এসেছিলেন নেইমার। প্রাথমিক ভাবে খবর ছিল, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে পাওয়া যাবে না নেইমারকে। তবে তাঁর চোট এতটা গুরুতর সেটা আশঙ্কা করা যায়নি। চোট এতটাই গুরুতর, তাঁর অস্ত্রোপচার করাতে হবে। অন্তত ৪ মাসের জন্য় মাঠের বাইরে নেইমার। ফলে এই মরসুমে তাঁকে আর পাওয়ার সম্ভাবনা নেই পিএসজির। নিঃসন্দেহে মেসি, এমবাপেদের কাছে বড় ধাক্কা। বিস্তারিত TV9Bangla-য়।

নেইমার বরাবরই চোট প্রবণ। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে গুরুতর চোট পেয়েছিলেন নেইমার। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের আশাভঙ্গ হয়েছিল ব্রাজিলের। শুধু তাই নয়, ২০১৯ কোপা আমেরিকার আগেও ডান পায়ের গোড়ালিতে চোট পান নেইমার। যার জেরে টুর্নামেন্টে খেলা হয়নি তাঁর। ২০২১-এও গুরুতর চোট পেয়েছেন। শুধু তাই নয়, গত বছর কাতার বিশ্বকাপের প্রথম ম্য়াচেই ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে এতবার ফাউল করা হয়, গুরুতর চোট লাগে। বিশ্বকাপ থেকেই ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। গ্রুপ পর্বের দুই ম্যাচে খেলতে না পারলেও নকআউটে খেলেছিলেন।

চলতি মরসুমে পিএসজির হয়ে ফরাসি লিগে ১৩টি গোল এবং ১০টি অ্যাসিস্ট রয়েছে নেইমারের। পয়েন্ট টেবলে শীর্ষস্থানে রয়েছে ক্রিস্টোফে গালতিয়েরের দল। দ্বিতীয় স্থানের সঙ্গে ৮ পয়েন্টের পার্থক্য় পিএসজির। সব মিলিয়ে একাদশ বার লিগ চ্য়াম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে পিএসজির। উয়েফা চ্য়াম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্য়াচ রয়েছে পিএসজির। প্রথম লেগে বায়ার্নের কাছে ০-১ ব্যবধানে হেরেছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেরা। দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানোর লড়াই। নেইমার ছিটকে যাওয়ায় চাপ বাড়ল পিএসজির।