ISL 2021-22: মারিও রিবেরাকে কোচ করে বছরের প্রথম দিন চমক ইস্টবেঙ্গলের

Mario Rivera: দিয়াজ সরে যাওয়ার পর থেকেই রিবেরার সঙ্গে আলোচনা চলছিল ইনভেস্টরদের। পুরনো ক্লাবের কোচ হিসেবে ফেরার সিদ্ধান্তে সম্মতি জানিয়েছিলেন আগেই। সেই মতো তিনি ভিসার আবেদনও করে ফেলেছেন। সোমবার রাতেই গোয়ায় পা দিচ্ছেন স্প্যানিশ কোচ।

ISL 2021-22: মারিও রিবেরাকে কোচ করে বছরের প্রথম দিন চমক ইস্টবেঙ্গলের
Mario Rivera: মারিও রিবেরাকে কোচ করে বছরের প্রথম দিন চমক ইস্টবেঙ্গলের (ছবি-এসসি ইস্টবেঙ্গল টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 01, 2022 | 3:59 PM

কলকাতা: বছর তিনেক আগে ইস্টবেঙ্গলে (SC East Bengal) পা দিয়েছিলেন সহকারী কোচ হিসেবে। টিমের হেড কোচ আলেহান্দ্রো মেনেন্দেস সরে যাওয়ার পর তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল। পরের মরসুমে আবার পূর্ণ কোচ হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। সেই মারিও রিবেরাকে (Mario Rivera) আবার ফেরাচ্ছে ইস্টবেঙ্গল। আইএসএলে লাল-হলুদের পরবর্তী কোচ দায়িত্ব নিতে চলেছেন তিনি।

মানোলো দিয়াজের কোচিংয়ে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স অত্যন্ত খারাপ ছিল। একটাও ম্যাচ জেতাতে পারেননি তিনি। সেই কারণেই সরিয়ে দেওয়া হয় তাঁকে। কিন্তু দিয়াজের পরবর্তী কোচ কে হবেন, তা নিয়েই ছিল প্রশ্ন। দিয়াজ সরে যাওয়ার পর সহকারী রেনেডি সিংকে অন্তর্বর্তীকালীন কোচ করা হয়েছিল। রিবেরাকেই নতুন কোচ হিসেবে বেছে নেওয়া হল। ক্লাবের তরফেও সরকারি ঘোষণায় জানিয়ে দেওয়া হল কোচের নাম।

দিয়াজ সরে যাওয়ার পর থেকেই রিবেরার সঙ্গে আলোচনা চলছিল ইনভেস্টরদের। পুরনো ক্লাবের কোচ হিসেবে ফেরার সিদ্ধান্তে সম্মতি জানিয়েছিলেন আগেই। সেই মতো তিনি ভিসার আবেদনও করে ফেলেছেন। সোমবার রাতেই গোয়ায় পা দিচ্ছেন স্প্যানিশ কোচ। কোয়ারান্টিন মিটিয়ে টিমের ট্রেনিংয়ে নেমে পড়বেন।

২০১৮ সালে আই লিগে ইস্টবেঙ্গলের কোচ হয়েছিলেন আলেহান্দ্রো। তাঁর সহকারী হিসেবে তখন এসেছিলেন মারিও। পরের মরসুমে আলেহান্দ্রোর কোচিংয়ে ইস্টবেঙ্গলের হাল খুব খারাপ হওয়ায় মাঝ পথেই দায়িত্ব ছেড়ে দেন। মারিওর কোচিংয়ে সেখান থেকে ঘুরে দাঁড়ায় ইস্টবেঙ্গল। লিগ টেবলের তলা থেকে টিমকে রানার্স করেছিলেন তিনি।

এ বারও ইস্টবেঙ্গলের পরিস্থিতি একই। ৮ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের একেবারে তলায় রয়েছে টিম। মারিও কি পারবেন টিমকে আবার সাফল্যের বৃত্তে ফেরাতে? আই লিগ আর আইএসএল এক নয়। অনেক বেশি চ্যালেঞ্জ সামলাতে হবে তাঁকে। তবু মারিও আশাবাদী, পুরনো ক্লাববে সাফল্য দিতে পারবেন। নতুন বছরের প্রথম দিনই যে কারণে কোচ হিসেবে মারিও রিবেরার নাম ঘোষণা করে দিল ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: ISL 2021-22: ভাঙা লাল-হলুদকে কোনওক্রমে জোড়া লাগানোর চেষ্টা রেনেডির

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla