ISL 2021: চাকরি বাঁচানোর ম্যাচ লাল-হলুদ কোচ দিয়াজের

SC East Bengal: টানা চার ম্যাচ পর কোচ বদলে এটিকে মোহনবাগান জয় পেয়েছে। ইস্টবেঙ্গলের জয় কবে আসবে। অপেক্ষায় আইএসএলও।

ISL 2021: চাকরি বাঁচানোর ম্যাচ লাল-হলুদ কোচ দিয়াজের
মানোলো দিয়াজ। Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 9:00 AM

গোয়া: গুনে গুনে সাতটা ম্যাচ। তবে জয়ের দেখা নেই। বৃহস্পতিবার আইএসএলে (ISL) বছরের শেষ ম্যাচটা খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। অষ্টম ম্যাচে জয় আসবে? লাল-হলুদ সমর্থকরা স্বপ্ন দেখছেন না। বরং বিরাট ব্যবধানে হারের দুঃস্বপ্ন মাঝে মাঝেই তাড়া করে বেড়াচ্ছে তাঁদের। আজকের ম্যাচটাও ব্যতিক্রণ নয়। কারণ প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। যারা লিগের শীর্ষ স্থানকে লক্ষ্য করে এগিয়ে চলেছে। ছটা ম্যাচে তিনটি জয়, দুটি ড্র, একটি হার। উল্টোদিকে লাল হলুদের পরিসংখ্যান বলছে, সাত ম্যাচে চারটি হার, তিনটি ড্র। পয়েন্ট মাত্র তিন। লিগের একমাত্র দল যারা একটাও ম্যাচ জিততে পারেনি। ইস্টবেঙ্গল সমর্থকরা চ্যাম্পিয়নশিপের আশা ছেড়ে দিয়েছেন। ক্লাবের সম্মানটাই এখন তাঁদের একমাত্র ভাবনা।

আজকের ম্যাচটা ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) কাছে চাকরি বাঁচানোর লড়াই। কারণ একটা বিষয়ে পরিস্কার ধারণা নিয়ে মাঠে নামবেন তিনি। বছরের শেষ ম্যাচে জয় না পেলে নতুন বছরে দেশে ফিরে যাওয়া নিশ্চিত। ক্লাব সূত্রে খবর নতুন কোচ ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছেন তাঁরা। দিয়াজ আজ জিততে পারলে একটি সময় পেতে পারেন। না পারলে বিমানের টিকিট থাকবে তাঁর হাতে।

কঠিন পরীক্ষার মুখে দাঁড়িয়ে দলের সেরা অস্ত্রকেও পাচ্ছেন না দিয়েজ। নির্বাসনের জন্য হায়দরাবাদ ম্যাচে নেই অ্যান্টোনিও পেরোসেভিচ (Antonio Perosevic)। তাঁর বদলে কে? বলবন্তের কথা শোনা যাচ্ছে। কিন্তু পাঞ্জাবের ফুটবলার যে ২০ বা ৩০ মিনিট খেলার জায়গায়। তা দিয়ে ম্যাচ জেতা সম্ভব নয়। ভরসা সেই চিমা চুকু। এদিকে ডিফেন্ডার ফ্রাঞ্জো পোর্চেও নেই চোটের জন্য। ড্যারেল সিডোলকে নিয়েও প্রশ্নের শেষ নেই। তাঁকেও পাওয়া যাবে না ধেরে নেওয়াই যায়। তাহলে খেলবেন টা কে? উত্তর নেই কোচের কাছে। সাত ম্যাচ পর মেনে নিচ্ছেন অনেক ভুল হয়েছে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে। আবার একই সঙ্গে বলছেন, তাঁর হাতে বিকল্প নেই।

ইস্টবেঙ্গল সমর্থকরা এত কথা শুনতে নারাজ। তাঁরা পারফরম্যান্স চান। দলের জয় দেখতে চান। সেই স্বপ্ন ২০২১ সালে পূরণ হবে বলে মনে হচ্ছে না ফুটবল মহলের। আজকের ম্যাচটা বাদ দিলেও আরও ১২টা ম্যাচ হাতে থাকবে? চেষ্টা করলে সম্মান বাঁচানোটা খুব কঠিন হবে না। টানা চার ম্যাচ পর কোচ বদলে এটিকে মোহনবাগান জয় পেয়েছে। ইস্টবেঙ্গলের জয় কবে আসবে। অপেক্ষায় আইএসএলও।

আরও পড়ুন : ISL 2021-22: ৩ পয়েন্ট এল, এ বার নতুন অধ্যায় শুরু করবেন ফেরান্দো