ফার্গুসনের সমালোচনার জবাব দিলেন সোল্কজায়ের

ম্যাঞ্চেস্টার ফিরে আসার পর রোনাল্ডো নিজেই জানিয়েছেন, স্যার অ্যালেক্স ফার্গুসনের কথাতেই তাঁর ওল্ড ট্র্যাফোর্ডে আসা। সেই রোনাল্ডোকে নিয়েই স্যার ফার্গির মন্তব্যকে যদিও পাত্তা দিচ্ছেন না কোচ সোল্কজায়ের। বরং কোচ হিসেবে নিজের মত করেই টিম চালাতে চাইছেন তিনি।

ফার্গুসনের সমালোচনার জবাব দিলেন সোল্কজায়ের
সোল্কজায়ের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 9:15 AM

লন্ডন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester Undited) অশান্তি? এখনও ঝড় ওঠেনি তবে, রেড ডেভিলস কোচ সোল্কজায়েরের (Solskjaer) সিদ্ধান্ত নিয়ে নিজের ক্ষোভ চেপে রাখেননি প্রাক্তন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন (Sir Alex Ferguson)। এভার্টনের বিরুদ্ধে ম্যাচে রোনাল্ডেকে শুরু থেকে খেলাননি রেড ডেভিলস কোচ। দলও ১-১ গোলে ড্র করেছে। দলের এক নম্বর তারকাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়ে সোল্কজায়েরের ওপর চটেছেন ফার্গি।

এক ইন্টারভিউতে ফার্গি বলেছেন, “আমার মনে হয়, প্রতিপক্ষ যখন দেখল রোনাল্ডো (CR7) শুরু থেকে নেই… আমি জানি, দ্বিতীয়ার্ধে ও মাঠে নেমেছে। তবে দলের সেরা ফুটবলারকে শুরু থেকেই খেলাতে হয়।”

যদিও ফার্গির এই সমালোচনা নিয়ে কোনও তাপ হেলদোল নেই তাঁর এক সময়ের ছাত্র ও বর্তমানে ম্যাঞ্চেস্টার ইউনাটেড কোচ সোল্কজায়েরের। লেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচে নামার আগেই তিনি জানিয়েছেন, “এই মন্তব্য নিয়ে আমি রিল্যাক্সড। একাধিকবার আমার সঙ্গে ফার্গির মতের মিল হয়নি। আমার স্ত্রীকেও বহুবার জানিয়েছেন সেই কথা। তবে খেলোয়াড় থাকার সময় এই নিয়ে খবরের হেডলাইন হতে হয়নি। স্যার অ্যালেক্স জানেন, এই মন্তব্য আমায় প্রভাবিত করে না। আমার সবাই চাই রোনাল্ডোকে মাঠে দেখতে। কারণ ও সবার থেকে আলাদা। তবে এটা বুঝতে হবে, আমরা যে কটা ম্যাচ খেলব, সব ম্যাচে ওকে খেলানো সম্ভব নয়। কারণ ও মানুষ। ফার্গি জানেন, কোচের কাজটা কতটা কঠিন। তিনিও সব সময় একই প্রথম একাদশ নিয়ে কিন্তু মাঠে নামেননি। মাঝে মাঝে, ওয়েন রুনি, রায়ান গিগস বা ডেভিড বেকহ্যামকে বাইরের রেখেই মাঠে নেমেছেন। ওরা আমাদের সময়ের সেরা তারকা ছিল। কখনও সেটা কাজ করেছে, কখনও করেনি।”

ম্যাঞ্চেস্টার ফিরে আসার পর রোনাল্ডো নিজেই জানিয়েছেন, স্যার অ্যালেক্স ফার্গুসনের কথাতেই তাঁর ওল্ড ট্র্যাফোর্ডে আসা। সেই রোনাল্ডোকে নিয়েই স্যার ফার্গির মন্তব্যকে যদিও পাত্তা দিচ্ছেন না কোচ সোল্কজায়ের। বরং কোচ হিসেবে নিজের মত করেই টিম চালাতে চাইছেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় ইনিংস শুরু করার পর গোলের মধ্যেই আছে রোনাল্ডো। তাঁক নিয়ে এবার বর্তমান ও প্রাক্তন কোচের লড়াই জমে উঠেছে ইংলিশ ফুটবলে।

আরও পড়ুন: Lionel Messi: ‘মাকে ক্ষমা করে দিও মেসি’