Sunil Chhetri: গোল করে ভারতকে সাফের ফাইনালে তুললেন সুনীল

সাফের (SAFF Cup) ফাইনালের আগে একটাই আলোচনা ভারতীয় ফুটবলে ঘোরাফেরা করছে। ১২৩ ম্যাচে ৭৯টা গোল করা সুনীল (Sunil Chhetri) কি মেসির ৮০টা গোল রেকর্ড ছুঁয়ে ফেলবেন? নাকি, তা আবার ভেঙে এগিয়ে যাবেন? সুনীল অবশ্য এত কিছু ভাবছেন না।

Sunil Chhetri: গোল করে ভারতকে সাফের ফাইনালে তুললেন সুনীল
শুরুর ধাক্কা সামলে ছন্দে ভারত অধিনায়ক। সৌ: টুইটার

মালে‌: সুনীল ছেত্রী (Sunil Chhetri) যেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Ronaldo) ভারতীয় সংস্করণ হয়ে উঠেছেন! সিআর সেভেন যেমন একের পর এক গোল করে যাচ্ছেন আর নতুন নতুন রেকর্ড তৈরি করছেন, সুনীলও তেমন। সাফ কাপের (SAFF Cup) আগের ম্যাচেই পেলের ৭৭ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন। পরের ম্যাচেই আবার জোড়া গোল করে টিমকে ফাইনালে তুললেন। গোলের রেকর্ডে লিওনেল মেসির ঠিক পিছনে দাঁড়িয়ে তিনি। মেসির আন্তর্জাতিক গোল ৮৮। সুনীলের ৭৯।

সাফ কাপের শুরুটা ভালো হয়নি ভারতের (India)। বাংলাদেশ আর শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র করে চাপে পড়ে গিয়েছিল ইগর স্টিমাচের টিম। ৫ টিমের টুর্নামেন্টে ভারতকে ফাইনাল পর্যন্ত নিয়ে গেলেন সুনীলই। নেপালের বিরুদ্ধে তাঁর গোলেই জিতেছিল টিম। গ্রুপের শেষ ম্যাচে আয়োজক মলদ্বীপকে ৩-১ হারাল ভারত। জোড়া গোল সুনীলের‍। শনিবার ফাইনালে ভারতের প্রতিপক্ষ নেপাল। যে ম্যাচে ফেভারিট ভারতই।

 

 

মনবীর সিংয়ের ৩৩ মিনিটের গোলে ১-০ করে ফেলেছিল ভারত। কিন্তু মলদ্বীপের আলি আসফাক বিরতির ঠিক আগে পেনাল্টি থেকে গোল করে ১-১ করেছিলেন। বিরতির পর খেলা ধরে নিয়েছিল মলদ্বীপ। সেখান থেকেই ম্যাচের গতিমুখ পাল্টে দেন সুনীল। ৬২ ও ৭১ মিনিটে পর পর গোল করেন তিনি। সুনীল যে দুরন্ত ফর্মে আছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। চ্যাম্পিয়ন হতে গেলেও সুনীলকে গোল করতে হবে, তা নিয়ে কোনও সংশয় নেই।

নেপাল (Nepal) প্রথম বার সাফ কাপের ফাইনালে উঠেছে। তাদের বিরুদ্ধে নামার আগে একটাই চাপ ভারতের। মলদ্বীপ ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখায় খেলতে পারবেন না বাঙালি সাইডব্যাক শুভাশিস বসু।

সাফের ফাইনালের আগে একটাই আলোচনা ভারতীয় ফুটবলে ঘোরাফেরা করছে। ১২৩ ম্যাচে ৭৯টা গোল করা সুনীল কি মেসির ৮০টা গোল রেকর্ড ছুঁয়ে ফেলবেন? নাকি, তা আবার ভেঙে এগিয়ে যাবেন? সুনীল অবশ্য এত কিছু ভাবছেন না। তাঁর মাথায় ঘুরছে একটাই কথা, ভারতকে আবার সাফ চ্যাম্পিয়ন করা। শেষ দুটো ম্যাচে ধারাবাহিক ভাবে সাফল্য পেয়েছেন। ফাইনালেও সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে আছেন তিনি।

 

আরও পড়ুন : FIFA World Cup: ২ বছর অন্তর বিশ্বকাপের যুক্তি সাজাচ্ছেন ফিফা প্রেসিডেন্ট

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla