Lionel Messi: মেসির জন্য তৈরি হল বিশ্বের সবচেয়ে বড় শার্ট!

আর্জেন্টাইনদের জন্য বিশ্বকাপের সোনালি ট্রফিই এ বারের সবচেয়ে সেরা উপহার। এ বার মেসির জন্য এক বিশেষ উপহার নিয়ে হাজির কলম্বিয়ায় তাঁর এক অনুরাগী।

Lionel Messi: মেসির জন্য তৈরি হল বিশ্বের সবচেয়ে বড় শার্ট!
মেসির জন্য তৈরি হল বিশ্বের সবচেয়ে বড় শার্ট!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 5:19 PM

অ্যান্টিওকুইয়া: দেশ-বিদেশে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির (Lionel Messi) ভক্তরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর থাকবে নাই বা কেন! লিও মেসি মানুষটাই যে এমন। তিনি মাঠে থাকলে, পুরো আলো করে রাখেন। তাঁর বাঁ পায়ের জাদুতে মোহিত গোটা বিশ্ব। আর্জেন্টিনাকে (Argentina) তৃতীয় বার বিশ্বকাপ এনে দিয়ে বুয়েনস আইয়েসের প্রতিটি বাড়ি বাড়ি এখন যেন পূজিত হচ্ছেন কিংবদন্তি লিও। লা আলবিসেলেস্তেদের ‘পাপা নোয়েল’ (যার অর্থ সান্তা ক্লস) এখন লিওনেল মেসি। কারণ, বড়দিনের বড় উপহার এখন রয়েছে আর্জেন্টিনায়। আর্জেন্টাইনদের জন্য বিশ্বকাপের সোনালি ট্রফিই এ বারের সবচেয়ে সেরা উপহার। এ বার মেসির জন্য এক বিশেষ উপহার নিয়ে হাজির কলম্বিয়ায় তাঁর এক অনুরাগী। লা পুলগার জন্য বিশ্বের সবচেয়ে বড় শার্ট তৈরি করেছেন কলম্বিয়ার এক শিল্পী। সেই নজরকাড়া শার্টের ব্যপারে জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর দেশ-বিদেশ থেকে শুভেচ্ছাবার্তার ঢল বয়েই চলেছে। তাতে এ বার জুড়ল মেসির জন্য এক বিশেষ উপহার। কলম্বিয়ার এক শিল্পী আলেজান্দ্রো উরিবে, মেসির জন্য এক বিশেষ শার্ট তৈরি করেছেন। যার দৈর্ঘ্য ২০ মিটার। প্রস্থ ১৭ মিটার। এটি দৈর্ঘ্য-প্রস্থে বিশ্বের সবচেয়ে বড় শার্ট। যা বাতাস দিয়ে ফুলিয়ে অনেকটা বড়ও করা যায়। এর মধ্যে বাচ্চারা খেলাধূলাও করতে পারে।

মেসির জন্য বানানো বিশেষ শার্ট নিয়ে ওই শিল্পী বলেন, “আমাদের বানানো শার্টটি গলা থেকে কোমর অবধি ২০ মিটার লম্বা। পাশাপাশি এক হাত থেকে আর এক হাতের প্রস্থ ১৭ মিটার। আজ আমরা এই শার্টে বাতাস ভরছি। বাচ্চারা শার্টের ভেতর ফুটবল খেলাটা বেশ উপভোগ করছে। সারা বিশ্বে এই শার্টটি প্রদর্শন করা হবে।”

লিও মেসির জন্য বিশেষ ভাবে তৈরি করা শার্টের ভেতর ফুটবল খেলায় মেতে উঠেছিল একঝাঁক কঁচিকাচারা। তাদের মধ্যে এক বাচ্চা, যার নাম স্যামুয়েল মোরা (যে মেসির ফ্যান), সে জানায়, মেসি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তাঁরও একটা দারুণ অভিজ্ঞতা হয়েছে। সে বলে, আর্জেন্টিনার জন্যও এটা একটা দারুণ অভিজ্ঞতা। মেসির জন্য তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে বড় শার্টের ভেতর খেলার অভিজ্ঞতাও জানিয়েছে সেই খুদে। শার্টের ভেতর ফুটবল খেলতে গিয়ে সে ভীষণ উৎসাহিত বোধ করেছিল। তার চোখে, আর্জেন্টিনার বিশ্ব জয়কে বলা যায় ইতিহাসের সবচেয়ে সেরা ঘটনা। শুধু এই খুদে নয়, আর্জেন্টিনায় প্রত্যেক মানুষই এমনটা মনে করছে এখন।