Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্প কেড়ে নিল গোলকিপারের প্রাণ, ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হল নিথর দেহ

Footballer Death: তুরস্কের ভয়াবহ ভূমিকম্প কেড়ে নিল সে দেশের এক ফুটবলারের প্রাণ।

Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্প কেড়ে নিল গোলকিপারের প্রাণ, ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হল নিথর দেহ
Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্প কেড়ে নিল গোলকিপারের প্রাণ, ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হল নিথর দেহImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 4:11 PM

ইস্তানবুল: তুরস্কের (Turkey) ভয়াবহ ভূমিকম্প (Earthquake) কেড়ে নিল দেশের গোলকিপারের প্রাণ। বিধ্বংসী ভূমিকম্পে তুরস্ক থেকে সিরিয়া কেঁপে ওঠার পর থেকেই নিখোঁজ ছিলেন তুরস্কের দ্বিতীয় ডিভিশন ক্লাব ইয়েনি মালাতিয়াস্পোরের গোলকিপার আহমেত ইরাপ টারকাসলানের (Ahmet Eyup Turkaslan)। ভয়াবহ ভূমিকম্পের পর থেকে পুলিশ এবং উদ্ধারকারী দল চারিদিকে তল্লাশি চালাচ্ছিল। অবশেষে খোঁজ মেলে তুরস্কের ওই গোলকিপারের। তবে পাওয়া গেল তাঁর নিথর দেহ। ধ্বসংস্তূপের নীচ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। আহমেতের ক্লাবের তরফে টুইটারে মৃত্যুর খবর ঘোষণা করা হয়েছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

তুরস্কের গোলকিপার আহমেত ইরাপ টারকাসলান খেলতেন ইয়েনি মালাতিয়াস্পোরে। মঙ্গলবার রাতে তাঁর ক্লাবের তরফে লেখা হয়েছে, “ভূমিকম্পের জেরে আমাদের গোলকিপার আহমেত ইরাপ টারকাসলান প্রাণ হারিয়েছেন। শান্তিতে থাকো। আমরা ওঁকে কোনও দিন ভুলব না।”

তুরস্কের বিভিন্ন ক্লাবে খেলেছেন টারকাসলান। ইয়েনি মালাতিয়াস্পোরে খেলার আগে বুগসাস্পর, ওসমানলিস্পর, উমরানিয়েস্পরে খেলেছেন আহমেত ইরাপ। উল্লেখ্য, তাঁর স্ত্রী কুবরাকে আগেই উদ্ধার করা হয়েছিল। তবে আহমেতকে বাঁচানো যায়নি।

তুরস্কের ভূমিকম্পের জেরে আহমেত ছাড়া নিখোঁজ ছিলেন চেলসি এবং ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্য়াসল ইউনাইটেডের ক্রিশ্চিয়ান আৎসু। যদিও তাঁকে বহুতলের ধ্বংসস্তূপ থেকে খুঁজে পাওয়া গিয়েছিল। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছিল আৎসুকে। হাতায়স্পোর ক্লাবের হয়ে এখন খেলেন আৎসু। তিনি ছাড়াও তাঁর ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর নিখোঁজ ছিলেন। আৎসুকে পাওয়া গেলেও ক্লাবের স্পোর্টিং ডিরেক্টরের খোঁজ মেলেনি। হাতায়স্পোরের ম্যানেজার মুস্তাফা ওজাত বলেন, “ক্রিশ্চিয়ান আৎসুকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। দুর্ভাগ্যবশত, আমাদের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুট এখনও ধ্বংসস্তূপের নীচে রয়েছেন।”

পাশাপাশি ঘানা ফুটবল অ্যাসোসিয়েশন একটি বিবৃতিতে বলেছে, “আমরা কিছু পজিটিভ খবর পেয়েছি যে ক্রিশ্চিয়ান ধসে পড়া বিল্ডিংয়ের ধ্বংসস্তূপ থেকে সফলভাবে উদ্ধার করা হয়েছে এবং তাঁর চিকিৎসা চলছে। আমরা সকলেই ক্রিশ্চিয়ানের সুস্থতার জন্য প্রার্থনা করছি।”