Luis Suarez: উরুগুয়ের কিংবদন্তি স্ট্রাইকার লুইস সুয়ারেজের অবসর ঘোষণা

Luis Suarez Retires: এ বারের কোপা আমেরিকা থেকেই যেন এই আভাষ পাওয়া যাচ্ছিল। সরকারি ভাবে ঘোষণাও করে দিলেন। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেও আপাতত ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন ইন্টার মায়ামিতে মেসির সতীর্থ সুয়ারেজ।

Luis Suarez: উরুগুয়ের কিংবদন্তি স্ট্রাইকার লুইস সুয়ারেজের অবসর ঘোষণা
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 12:59 PM

দীর্ঘ ১৭ বছরের কেরিয়ার। অবশেষে তাতে ইতি টানলেন কিংবদন্তি ফুটবলার লুইস সুয়ারেজ। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ১৭ বছরের কেরিয়ারে জাতীয় দলের হয়ে সর্বাধিক গোলের রেকর্ড গড়েছেন উরুগুয়ান ফুটবলার। দেশের জার্সিতে ৬৯টি গোল করেছেন তিনি। এ বারের কোপা আমেরিকা থেকেই যেন এই আভাষ পাওয়া যাচ্ছিল। সরকারি ভাবে ঘোষণাও করে দিলেন। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেও আপাতত ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন ইন্টার মায়ামিতে মেসির সতীর্থ সুয়ারেজ।

উরুগুয়ের ৩৭ বছরের এই ফুটবলার জাতীয় দলের হয়ে ১৪২ ম্যাচে খেলেছেন। ২০০৭ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক। ২০১০ সালে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছয় উরুগুয়ে। সে বছর কোপা আমেরিকাও জেতে তারা। কোপাজয়ী উরুগুয়ে দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন লুইস সুয়ারেজ। আগামী বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শনিবার প্যারাগুয়ের বিরুদ্ধে নামছে উরুগুয়ে। জাতীয় দলের জার্সিতে সেটিই শেষ ম্যাচ, ঘোষণা করেছেন লুইস সুয়ারেজ।

সাংবাদিক সম্মেলনে এই কিংবদন্তি স্ট্রাইকার বলেন, ‘জাতীয় দলের জার্সিতে শেষ ম্যাচ খেলতে চলেছি। আমি চোটের জন্য় অবসর নিচ্ছি তা নয়। বা টিম ম্যানেজমেন্টের তরফেও আমার উপর কোনও সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়নি। বরং ওরা আমাকে স্বাধীনতা দিয়েছে। মানসিক শান্তি দিয়েছে। পুরোটাই আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার মনে হয়, দেশের হয়ে সবটা দিয়েছি। শেষ ম্যাচেও সেটাই চেষ্টা থাকবে।’

এই খবরটিও পড়ুন

গত কোপা আমেরিকায় উরুগুয়ে চ্যাম্পিয়ন হতে না পারলেও বিশেষ প্রাপ্তি হয়েছে বলে জানালেন সুয়ারেজ। বলেন, ‘স্বপ্ন ছিল আমার সন্তানরা ভালো কিছু করতে দেখুক। কানাডার বিরুদ্ধে গোলটা ওদের আনন্দ দিয়েছে। ট্রফি জিততে না পারলেও গত কোপা থেকে এই স্মৃতিটুকু নিয়ে ফিরতে পেরেছি।’