WAL vs IRN FIFA WC Match Preview : আজ মুখোমুখি ইরান ও ওয়েলস, কতটা তৈরি দু-দল?

WALES vs IRAN FIFA world Cup 2022: ওয়েলসের বিরুদ্ধে ম্যাচের আগে ইরানের মূল ভরসা পোর্তো স্ট্রাইকার মেহদি তারেমি। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটিতে যে দুটি গোল হয়েছিল ইরানের, সেই দুটি গোলই করেছিলেন তারেমি।

WAL vs IRN FIFA WC Match Preview : আজ মুখোমুখি ইরান ও ওয়েলস, কতটা তৈরি দু-দল?
বিশ্বকাপের দ্বিতীয় লড়াইয়ের জন্য কতটা তৈরি ইরান ও ওয়েলস?
Image Credit source: twitter
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Nov 25, 2022 | 7:00 AM

দোহা: কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) শুরুটা মোটেই শুভ হয়নি ইরানের (Iran) জন্য। ম্যাচের শুরুতেই তাদের গোলরক্ষক আলিরেজার গুরুতর চোট লাগে। ম্যাচের ফলও তাদের পক্ষে বিরাট হতাশার। থ্রি-লায়ন্সদের কাছে ২-৬ গোলে হেরে মাঠ ছাড়তে হয় ইরানকে। বিশ্বকাপে টিকে থাকতে হলে পরের ম্যাচে জয় চাই। আগামিকাল গ্রুপ ‘বি’ তে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামতে চলেছে ইরান। প্রতিপক্ষ ওয়েলস (Wales)। গ্যারেথ বেলের দলেরও শুরুটা খুব ভালো হয়নি। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পিছিয়ে পড়ে তারা। গ্য়ারেথ বেলের পেনাল্টি গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ওয়েলস। ইরান-ওয়েলস ম্যাচের আগে দুই দলের পরিস্থিতি তুলে ধরল TV9 Bangla

২০০৬ সালে জার্মানি বিশ্বকাপ ছাড়া আর কখনও পরপর দু-ম্যাচে হারেনি ইরান। ওয়েলসের বিরুদ্ধে ম্যাচের আগে ইরানের মূল ভরসা পোর্তো স্ট্রাইকার মেহদি তারেমি। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটিতে যে দুটি গোল হয়েছিল ইরানের, সেই দুটি গোলই করেছিলেন তারেমি। ওয়েলসের বিরুদ্ধে ম্যাচের আগেও ইরান শিবিরকে চাঙ্গা করে তোলার দায়িত্ব নিতে হয়েছে তাঁকেই। এছাড়াও চোখ থাকবে মজিদ হোসেইনি, হোসেইন কানানি, সইদ এজাতোলাহিদের দিকে। প্রতিপক্ষ ওয়েলসের কাছে সবকিছুই নতুন। ৬৪ বছর পর ফুটবল বিশ্বকাপের মঞ্চে পা পড়েছে ওয়েলসের। ১৯৫৮ সালে শেষবার বিশ্বকাপ খেলেছিল ওয়েলস।

দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে। ওয়েলসের তারকা ফুটবলার এবং অধিনায়ক গ্যারেথ বেল বলেছেন, “টিভিতে ফুটবল বিশ্বকাপ দেখতে খুব খারাপ লাগত। হতাশায় ডুবে যেতাম। কারণ, সেখানে ওয়েলস ছিল না। দীর্ঘদিন ধরে এই দিনটির অপেক্ষায় ছিলাম। কাতার বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন দেশের ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে ফুটবলকে কেরিয়ার হিসেবে গড়ে তোলার জন্য। আমরা হৃদয় দিয়ে খেলব।”

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধের ম্যাচে পেনাল্টি থেকে বেলই এক গোল দিয়ে মান রাখেন দল এবং কোচ রব পেজের। জিততে না পারলেও গ্যারেথ বেলই দলের মুখ রক্ষা করেছে ওয়েলসের, এমনটাই বলছেন কোচ রব পেজ। তিনি বলেন, “বেল যে কখনও আমাদের হতাশ করবে না, তা আমি জানতাম। বড় মঞ্চে বেলের মতো ফুটবলারের প্রতি একশো শতাংশ ভরসা ছিল আমার।” নিজেদের ভুল ত্রুটি শুধরে ভালো পারফরম্যান্স লক্ষ্য দু-দলের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla