Argentina: জুনেই এশিয়া সফরে বিশ্বচ্যাম্পিয়ন লিও মেসিরা

Argentina Football Team : ১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার বিরুদ্ধে আরও একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর কয়েকটা ফ্রেন্ডলি ম্যাচ খেলেন মেসিরা। আন্তর্জাতিক ফুটবলে একশোটি গোলও করেন এলএম টেন। বিশ্বজুড়ে মেসির জনপ্রিয়তা। আর্জেন্টাইন রাজপুত্রকে কাছ থেকে দেখার অপেক্ষায় বেজিং থেকে জাকার্তা।

Argentina: জুনেই এশিয়া সফরে বিশ্বচ্যাম্পিয়ন লিও মেসিরা
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 8:34 PM

কলকাতা : জুলাইয়ে কলকাতায় আসছেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। গোল্ডেন গ্লাভসজয়ী গোলকিপারকে শহরে দেখার জন্য মুখিয়ে আর্জেন্টিনার সমর্থকরা। গত ডিসেম্বরেই কাতারে বিশ্বকাপ জিতেছেন মেসিরা। ৩৬ বছর পর কাপ জেতার অন্যতম কারিগর এমিলিয়ানো মার্টিনেজ। মেগা ফাইনালে মেসির পাশাপাশি নায়ক তিনিও। গুরুত্বপূর্ণ সময়ে নিশ্চিত পতনের হাত থেকে দলকে রক্ষা করেন। টাইব্রেকারে দলকে জিতিয়ে ট্রফি দেন মেসির হাতে। কলকাতায় আসার আগেই এশিয়া সফরে আসছেন মেসিরা। এশিয়া সফরে দুটো ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। জুন মাসেই এশিয়া সফরে চিন আর ইন্দোনেশিয়ায় আসছে বিশ্বচ্যাম্পিয়নরা। নিঃসন্দেহে ফুটবলপ্রেমীদের কাছে খুশির খবর। মেসিদের আনতে বেশ কয়েকমাস আগেই উদ্যোগী হয়েছিল ইন্দোনেশিয়া। এ বারের অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপও হওয়ার কথা ছিল ইন্দোনেশিয়ায়। কিন্তু রাজনৈতিক চাপানউতোরে সেখান থেকে যুব বিশ্বকাপ সরিয়ে নেয় ফিফা। অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে আর্জেন্টিনায়। বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

জাকার্তায় ইন্দোনেশিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তার আগে বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবেন মেসিরা। আর্জেন্টিনার সোশ্যাল মিডিয়ায় মেসি-ডি’মারিয়া-মার্টিনেজদের পোস্টার দিয়ে সরকারি ঘোষণা করা হল। ১৫ জুন বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে আর্জেন্টিনা। কাতারে ফুটবল বিশ্বকাপে সকারুসদের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল লিওনেল স্কালোনির দল। অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছিলেন মেসিরা। একটি গোল ছিল মেসির। অপর গোলটি করেছিলেন আলভারেজ। ইনজুরি টাইমে একটি দুর্দান্ত সেভ করেন এমিলিয়ানো মার্টিনেজ।

১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার বিরুদ্ধে আরও একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর কয়েকটা ফ্রেন্ডলি ম্যাচ খেলেন মেসিরা। আন্তর্জাতিক ফুটবলে একশোটি গোলও করেন এলএম টেন। বিশ্বজুড়ে মেসির জনপ্রিয়তা। আর্জেন্টাইন রাজপুত্রকে কাছ থেকে দেখার অপেক্ষায় বেজিং থেকে জাকার্তা। ফিফা ক্রমতালিকায় ১৪৯ নম্বরে রয়েছে ইন্দোনেশিয়া। মূল দল নিয়েই এশিয়া সফরে আসবে কিনা আর্জেন্টিনা তা সময়ই বলবে। তবে বিশ্বচ্যাম্পিয়নদের আসার খবরে এখন থেকেই প্রহর গুনছে আর্জেন্টাইন সমর্থকরা।