INDIA VS ENGLAND 2021: ম্যাঞ্চেস্টারে বাদ পড়তে পারেন রাহানে, বুমরাকে বিশ্রামের ভাবনা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: sushovan mukherjee

Updated on: Sep 08, 2021 | 1:06 PM

ওভালে (The Oval) জিতলেও সিরিজের শেষ টেস্টে ভারতীয় দলে দেখা যেতে পারে দুটি পরিবর্তন। ফর্মে না থাকা অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane) বাদ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। সহ অধিনায়কের জায়গায় খেলতে পারেন হনুমা বিহারী (Hanuma Vihari)। ভাবনায় রয়েছেন সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav)। বিশ্রাম দেওয়া হতে পারে জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)।

INDIA VS ENGLAND 2021: ম্যাঞ্চেস্টারে বাদ পড়তে পারেন রাহানে, বুমরাকে বিশ্রামের ভাবনা
বাদ পড়তে পারেন রাহানে, বুমরাকে বিশ্রামের ভাবনা। ছবি: টুইটার।

ম্যাঞ্চেস্টার: ইংল্যান্ডের (England) মাটিতে ১৪ বছর পর টেস্ট সিরিজ (Test Series) জয়ের হাতছানি কোহলিদের (Virat Kohli) সামনে। শুক্রবার থেকে শুরু সিরিজের পঞ্চম টেস্ট। সিরিজে ২-১ এগিয়ে বিরাটরা। শেষ টেস্ট ড্র করলেই চ্যাম্পিয়নের তকমা পেয়ে যাবেন কোহলি, রোহিতরা। হেড কোচ, বোলিং কোচ এবং ফিল্ডিং কোচ তিনজনেই এখন কোয়ারান্টিনে। তাই তাদের ছাড়াই ম্যাঞ্চেস্টার (Manchester) টেস্ট জয়ের পরিকল্পনা সাজাতে হবে কোহলিদের। সিরিজের শেষ টেস্ট নিয়ে কোহলির সঙ্গে নিয়মিত ভিডিও কনফারেন্সে কথা চলছে শাস্ত্রীর। ম্যাঞ্চেস্টারে শাস্ত্রী (Ravi Shastri) না থাকতে পারলেও তার নজর সর্বক্ষণ সেখানেই। ওভালে (The Oval) জিতলেও সিরিজের শেষ টেস্টে ভারতীয় দলে দেখা যেতে পারে দুটি পরিবর্তন। ফর্মে না থাকা অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane) বাদ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। সহ অধিনায়কের জায়গায় খেলতে পারেন হনুমা বিহারী (Hanuma Vihari)। ভাবনায় রয়েছেন সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav)। বিশ্রাম দেওয়া হতে পারে জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর (Vikram Rathour) রাহানের পাশে দাঁড়ালেও ম্যাঞ্চেস্টারে ভারতীয় মিডল অর্ডারের না থাকার সম্ভাবনাই বেশি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সর্বোচ্চ রান ছিল রাহানের। অথচ ইংল্যান্ড সফরে ফর্মের একেবারে ধারে কাছে নেই তিনি। ৭ ইনিংসে ১০৯ রান করেছেন। ব্যাটিং গড় ১৫.৫৭। সর্বোচ্চ ৬১। চলতি সিরিজে তিন বার দুই অঙ্কের ঘরেও পৌঁছাতে পারেননি। তার মধ্যে একবার আউট হয়েছেন শূন্য রানে। দুটো ইনিংসে আউট হয়েছেন ২০-র নীচে। রাহানে ফর্মে না থাকায় লোয়ার অর্ডারে চাপ বাড়ছে। অজিঙ্কার ব্যাটিং স্কিল নিয়ে প্রশ্ন তুলেছেন সুনীল গাভাসকরও (Sunil Gavaskar)। ফর্মে না থাকা রাহানেকে তাই ম্যাঞ্চেস্টারে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। গত মে মাস থেকে ইংল্যান্ডে রয়েছে হনুমা বিহারী। কাউন্টি (County) খেলার পাশাপাশি ভারতের হয়ে ওয়ার্ম আপ ম্যাচও খেলেছেন। কিন্তু ব্যাটে রান নেই তাঁর। ভাবনায় রয়েছেন সূর্যকুমার যাদবও। যিনি আবার ২ বছর আগে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) শেষ বার লাল বলে খেলেছিলেন। দ্বিধায় রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টও।

আরও পড়ুন: PAKISTAN CRICKET: বিশ্বকাপের দল নিয়ে অসন্তুষ্ট খোদ অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) কথা ভেবে সিরিজের শেষ টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে বুমরাকে। ওভালে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে লাঞ্চের পর একটা স্পেলেই রুটদের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন। কোহলির দলের অন্যতম প্রধান বোলিং হাতিয়ার ইংল্যান্ড সফরে ১৮টা উইকেট নিয়ে ফেলেছেন। তবে এরই সঙ্গে সিরিজে ১৫১ ওভার বোলিং করেছেন তিনি। সামনেই আইপিএল, তারপর টি-২০ বিশ্বকাপ। তাই বুমরাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। তাঁর পরিবর্তে ম্যাঞ্চেস্টারে ফিরতে চলেছেন মহম্মদ সামি (Mohammed Shami)। বাকি তিন পেসার উমেশ যাদব (Umesh Yadav), শার্দূল ঠাকুর (Shardul Thakur) আর মহম্মদ সিরাজ (Mohammed Siraj) খেলবেন। অর্থাৎ ৪ পেসারের কম্বিনেশনে বদল আনতে চান না কোহলিও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla