Transfer News: পিএসজি ছাড়তে চলেছেন দুই তারকা, থেকে যাবেন ইনি?

প্রতিবার চ্যাম্পিয়ন্স লিগের দরজায় পৌঁছেও বারবার ফিরে আসতে হয়। এ বার সেই অতীত পাল্টাতে মরিয়া পিএসজি। তাই টিমের এই দুই তারকাকে নাকি ছেড়ে দেওয়া সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন কোচ। কারা এঁরা?

Transfer News: পিএসজি ছাড়তে চলেছেন দুই তারকা, থেকে যাবেন ইনি?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2023 | 9:30 AM

প্যারিস: আগামী মরসুমে পিএসজির (PSG) হয়ে খেলতে দেখা যাবে না এঁদের! কেন? এঁরা নাকি প্যারিসের ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। কে এই দু’জন? লিওনেল মেসি (Lionel Messi) ও নেইমারকে (Neymar)। পিএসজির কোচ লুই ক্যাম্পস নাকি  ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, আগামী মরসুমে তিনি মেসি ও মেইমারকে দলেই রাখবেন না। তবে অন্য এক তারকার উপর আস্থা রাখছেন। কে এই তারকা? পর পর দুটো বিশ্বকাপে খেলা কিলিয়ান এমবাপে। পিএসজি কোচ কী ভাবছেন, তুলে ধরল TV9 Bangla

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলে হেরেছে পিএসজি। এই হারের কারণেই নাকি পিএসজি কোচ এই সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে এমবাপের উপরে সম্পূর্ণ স্পটলাইট থাকবে বলে মনে করছেন কোচ লুই ক্যাম্পস। পিএসজির এক নম্বর তারকা হওয়ার শর্তেই এমবাপে দলে থেকে যেতে চান। এই কারণেই তিনি রিয়াল মাদ্রিদের মিলিয়ন ডলারের প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন।

নেইমারের ক্ষেত্রে ব্যাপারটা কিছুটা আলাদা। ২০১৭ সালে নেইমারকে দলে আনার জন্য পিএসজি ২২২মিলিয়নের বেশি ইউরো দিয়েছিল বার্সেলোনাকে। এই বিপুল পরিমাণ অর্থের কারণে তিনি সবচেয়ে দামি ফুটবলার হিসেবে ইতিহাস তৈরি করেছিলেন। ফুটবল জীবনে ১৩টি শিরোপা জিতেছেন নেইমার। যার সবকটিই ঘরোয়া লিগ। এর মধ্যে দিয়ে ভক্তদের কাছে তিনি একজন কিংবদন্তি ফুটবলার, এটা প্রমাণ করার জন্য যথেষ্ট নয়। এ বার পিএসজিও তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

তারকা ফুটবলারদের ছেড়ে দেওয়ার পিছনে অন্য একটি চিন্তা ভাবনা থাকতে পারে কোচ লুই ক্যাম্পসের। মেসি এবং নেইমারের মতো তারকাকে ছেড়ে দিয়ে তরুণ টিম বানাতে চাইছেন পিএসজি কোচ। যাতে বহু কাঙ্খিত চ্যাম্পিয়ন্স লিগ দিতে পারেন পিএসজিকে। টিমে তারকা বেশি হলে তাতে চাপও বেশি থাকে। তরুণ টিম হলে চাপ কম পড়বে। কোচ লুই ক্যাম্পস চাইবেন নিজের সমস্তটুকু দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের জন্য ঝাঁপাতে।