ম্যাঞ্চেস্টারের ছুটি করে এফএ কাপে ইতিহাস লেস্টারের

লেস্টারের (Leicester City) হয়ে কোচ ব্রেন্ডনের (Brendon Rodgers) ১০০তম ম্যাচ ছিল। তা-ই দুরন্ত জয় দিয়ে স্মরণীয় রাখলেন কেলেচিরা। ২৪ ও ৭৮ মিনিটে গোল কেলেচির (kelechi iheanacho)। ৫২ মিনিটে অন্য গোল করেন তিয়েলিমান্স (youri tielemans)।

ম্যাঞ্চেস্টারের ছুটি করে এফএ কাপে ইতিহাস লেস্টারের
এফএ কাপের শেষ চারে লেস্টার। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2021 | 3:28 PM

লন্ডন: ৩৯ বছর পর এফএ কাপে ইতিহাস লেস্টার সিটির। ব্রেন্ডন রজার্সের টিম পা রাখল শেষ চারে। এই ইতিহাস নিয়ে হইচই হত না, যদি না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ছুটি করে দিত লেস্টার। কেলেচি ইহেনাচো-র জোড়া গোলে স্বপ্নপূরণ হল তাদের। সব মিলিয়ে ৩-১ জয়। অন্য দিকে, রবিবার শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে পৌঁছল চেলসি। শেষ চারে তাদের প্রতিপক্ষ ম্যাঞ্চস্টার সিটি।

আরও পড়ুন: আইলিগের স্বপ্ন শেষ মহমেডানের

লেস্টারের (Leicester City) হয়ে কোচ ব্রেন্ডনের (Brendon Rodgers) ১০০তম ম্যাচ ছিল। তা-ই দুরন্ত জয় দিয়ে স্মরণীয় রাখলেন কেলেচিরা। ২৪ ও ৭৮ মিনিটে গোল কেলেচির (kelechi iheanacho)। ৫২ মিনিটে অন্য গোল করেন তিয়েলিমান্স (youri tielemans)। ৩৮ মিনিটে অবশ্য গ্রিনউডের গোলে সমতা ফিরিয়েছিল ম্যান ইউনাইটেড। কিন্তু লেস্টারের চাপ সামলাতে পারেনি সোল্কজায়েরের টিম।

লেস্টার কখনও ট্রফি জেতেনি। ১৯৬৯ সালে একবার ফাইনাল খেলেছে শুধু। এ বার ট্রফির স্বপ্নও দেখতে শুরু করেছে লেস্টার। ম্যাচের পর ব্রেন্ডন বলেছেন, ‘আমি অবশ্যই তৃপ্ত। টিম দারুণ পারফর্ম করেছে। সমস্ত বিভাগেই আমরা দাপিয়ে খেলেছি। ইউরোপের অন্যতম সেরা টিমের বিরুদ্ধে জয় পাওয়া সহজ নয়। আমি প্লেয়ারদের ম্যাচের আগে বলেছিলাম, ইথিহাস তৈরি করতে হলে তোমাদের আরও তিনটে ম্যাচ জিততে হবে। এ বার আরও দুটো।’

২০২০ সালের জানুয়ারিতে লিভারপুলের কাছে শেষবার বাইরের ম্যাচে হেরেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তারপর ঘরোয়া টুর্নামেন্টে টানা ২৯টা ম্যাচে হারেনি তারা। সেই দৌড় শেষ হল। এসি মিলানকে ইউরোপা লিগের ম্যাচে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ম্যাঞ্চেস্টার। ওই টিমের পাঁচজনকে বিশ্রাম দিয়েছিলেন সোল্কজায়ের। তিনি অবশ্য বলেছেন, ‘আমরা সেই অর্থে জ্বলে উঠতে পারিনি। কিন্তু এটা বুঝতেও হবে, তিন দিন অন্তর একটা করে ম্যাচ খেলছি। বিশেষ করে এসি মিলানের বিরুদ্ধে ম্যাচটার পর পুরো টিম ক্লান্ত ছিল। এখন ইউরোপা লিগ আর ইপিএলে ফোকাস করতে হবে আমাদের।’