ব্রিটিশ নাগরিকত্ব মিললে আইপিএল খেলতে পারেন মহম্মদ আমির

আইপিএলে (IPL) পাকিস্তানি ক্রিকেটাররা নিষিদ্ধ হলেও, আজহার মহম্মদ ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্স দলে খেলেছিলেন।

ব্রিটিশ নাগরিকত্ব মিললে আইপিএল খেলতে পারেন মহম্মদ আমির
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2021 | 6:28 PM

নয়াদিল্লি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League) খেলতে আগ্রহী বহু দেশের ক্রিকেটাররা। অনেক বিদেশি ক্রিকেটার ভারতের এই কোটিপতি লিগের সঙ্গে যুক্ত। কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের ওপর আইপিএল (IPL) খেলায় নিষেধাজ্ঞা রয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন পেসার মহম্মদ আমির (Mohammad Amir) জানিয়েছেন, আগামীদিনে তিনি আইপিএলে খেলতে পারেন। তবে সেটা সম্ভব হবে তখনই, যখন তিনি ব্রিটিশ নাগরিকত্ব (British Citizenship) পাবেন।

আইপিএলে পাকিস্তানি ক্রিকেটাররা নিষিদ্ধ হলেও, আজহার মহম্মদ ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্স দলে খেলেছিলেন। তাই ব্রিটিশ নাগরিকত্বের আবেদন করলে আইপিএলেও খেলার সুযোগ পেতে পারেন প্রাক্তন পাক-ক্রিকেটার। গত বছর ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মহম্মদ আমির। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন আমির। কেরিয়ারের পরবর্তী পরিকল্পনা সম্পর্কে তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, “এখন অনির্দিষ্টকালের জন্য আমাকে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার অনুমতি দেওয়া হয়েছে। আমি এখন ক্রিকেট উপভোগ করছি এবং আগামী ৬-৭ বছর ক্রিকেট খেলার পরিকল্পনা করেছি। দেখা যাক পরিস্থিতি কেমন যায়।” তিনি আরও বলেছেন, “আমার সন্তানরা ইংল্যান্ডে বড় হচ্ছে এবং তারা এখানেই পড়াশোনা করবে। তাই আমি নিঃসন্দেহে বলতে পারি আমি এখানে অনেকটা সময় কাটাব।”

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে তাঁকে নাকি মানসিকভাবে অত্যাচার করা হত। তাই তিনি পাক ক্রিকেট কেরিয়ারে ইতি টানেন। কিন্তু এখনও ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন। ব্রিটিশ নাগরিকত্ব পেলে আগামী দিনেও তাঁর সামনে অনেক সুযোগও রয়েছে। আমির বলেছেন, “আমি ব্রিটিশ নাগরিকত্ব পেলে কেমন পরিস্থিতি হবে, কী কী সুযোগ পাব, সেইসব নিয়ে এখনই ভাবনা চিন্তা করি না।”

আরও পড়ুন: করোনা আক্রান্ত চাহালের বাবা-মা