পিছিয়ে যেতে চলেছে জাতীয় ক্রীড়া পুরস্কার

National Sports Awards: ২৯ অগস্ট। দেশের ক্রীড়া দিবস। এ দিন রাষ্ট্রপতি ভবনে দাঁড়িয়ে রাষ্ট্রপতির হাত থেকে ক্রীড়া পুরস্কার প্রদানের অনুষ্ঠান হওয়াটাই রীতি।

পিছিয়ে যেতে চলেছে জাতীয় ক্রীড়া পুরস্কার
পিছিয়ে যেতে চলেছে জাতীয় ক্রীড়া পুরস্কার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 5:06 PM

নয়াদিল্লি: টোকিও গেমসের (Tokyo Games) জন্য পিছিযে যেতে পারে জাতীয় ক্রীড়া পুরস্কার (National Sports Awards)। ২৩ জুলাই থেকে শুরু অলিম্পিক (Olympics)। তারপরই প্যারালিম্পিক (Paralympics)। এই দুই গেমসে সাফল্যের নিরিখে অনেকেই জাতীয় পুরস্কারের দাবিদার হতে পারেন। এই কারণেই জাতীয় পুরস্কার পিছিয়ে দেওয়ার ভাবনা চিন্তা শুরু হয়েছে। অন্য সময় অলিম্পিক প্রভাব ফেলে না। টোকিও গেমস যেহেতু এক বছর পিছিয়ে গেছে, সেই কারণেই এই সমস্যা।

২৯ অগস্ট। দেশের ক্রীড়া দিবস। এ দিন রাষ্ট্রপতি ভবনে দাঁড়িয়ে রাষ্ট্রপতির হাত থেকে ক্রীড়া পুরস্কার প্রদানের অনুষ্ঠান হওয়াটাই রীতি। কিন্তু এবার সেই অনুষ্ঠান পিছিয়ে যাওয়ার সম্ভাবনা। এমনই খবর ক্রীড়া মন্ত্রক সূত্রে।

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের এক কর্তা বলছেন, ‘জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য যে তালিকা তৈরি করা হয়, সেই প্রাথমিক তালিকা বানানো হয়ে গিয়েছে। কিন্তু সামনেই অলিম্পিক। গেমসে সাফল্য যাঁরা পাবেন, তাঁদেরও ওই তালিকাভূক্ত করার কথা অনেকেই বলছেন। বৈঠকে প্রাথমিক ভাবে সম্মত হয়েছেন সবাই, অলিম্পিকের জন্য জাতীয় পুরস্কার পিছিয়ে দেওয়া হবে। তবে ওই সিদ্ধান্তে এখনও শিলমোহর পড়েনি।’

যদি পিছিয়েও যায় জাতীয় ক্রীড়া পুরস্কার, কবে হবে? তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্তে আসতে পারেনি কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। অলিম্পিকের কথা মাথায় রাখলে,সেপ্টেম্বরের আগে জাতীয় ক্রীড়া পুরস্কার হওয়ার সম্ভাবনা কম।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিও গেমসের নতুন করোনাবিধি আইওসির