কাতার বিশ্বকাপেও নেই উত্তর কোরিয়া

এমনিতেই অলিম্পিক আয়োজন ঘিরে রয়েছে নানা আশঙ্কা। তার মধ্যে উত্তর কোরিয়ার প্রাক বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়া মানে কাতার বিশ্বকাপ ঘিরেও তৈরি হল চাপানউতোড়।

কাতার বিশ্বকাপেও নেই উত্তর কোরিয়া
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 16, 2021 | 1:29 PM

হংকং: অলিম্পিক (Olympics) থেকে আগেই সরেছিল। এ বার কাতার বিশ্বকাপের (Qatar World Cup) যোগ্যতা অর্জন পর্ব থেকেও সরে দাঁড়াল উত্তর কোরিয়া (North Korea)। করোনার কারণেই প্রাক বিশ্বকাপ থেকেই নাম প্রত্যাহার, জানিয়েছে ওই দেশের ফুটবল ফেডারেশন।

এমনিতেই অলিম্পিক আয়োজন ঘিরে রয়েছে নানা আশঙ্কা। তার মধ্যে উত্তর কোরিয়ার প্রাক বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়া মানে কাতার বিশ্বকাপ ঘিরেও তৈরি হল চাপানউতোড়। যদিও আগামী বছর নভেম্বরে বিশ্বকাপ। কিন্তু করোনার প্রভাব যে গভীর হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিশ্বকাপও ভাইরাসের প্রভাবে বিপন্ন হতে পারে!

এই মুহূর্তে গ্রুপ এইচের টেবল অনুযায়ী ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে রয়েছে উত্তর কোরিয়া। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট দক্ষিণ কোরিয়ার। তুর্কমেনিস্তান শীর্ষে। উত্তর কোরিয়া আচমকা নাম তুলে নেওয়ায় চাপে পড়েছে ফিফাও। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব কিছুটা হলেও ধাক্কা খেল। নিজেদের সরে যাওয়ার সিদ্ধান্ত এশিয়ান ফুটবল ফেডারেশনকে জানিয়েও দিয়েছে তারা। জুন মাসে এই গ্রুপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ড হওয়ায় কথা দক্ষিণ কোরিয়ায়। দুই কোরিয়ার রাজনৈতিক সম্পর্ক অত্যন্ত খারাপ। এই সিদ্ধান্তের পিছনে রাজনৈতিক সম্পর্ক দায়ী কিনা, তা অনেকেই খতিয়ে দেখতে চাইছেন।

আরও পড়ুন: ইতালিয়ান ওপেনের ফাইনালে মুখেমুখি রাফা-জোকার