Tokyo Olympics 2020: করোনার চাপে অলিম্পিক উদ্বোধনে ভারতের মাত্র ২২ অ্যাথলিট

করোনার (COVID-19) কবলে ধাক্কা খেতে চলেছে অলিম্পিকের (Olympics) উদ্বোধনী অনুষ্ঠান (Opening Ceremony)। সংক্রমণের ভয়ে অধিকাংশ দেশেরই অ্যাথলিট সরে দাঁড়াচ্ছেন ওপেনিং থেকে।

  • Publish Date - 3:39 pm, Thu, 22 July 21 Edited By: Sanghamitra Chakraborty
Tokyo Olympics 2020: করোনার চাপে অলিম্পিক উদ্বোধনে ভারতের মাত্র ২২ অ্যাথলিট
Tokyo Olympics 2020: করোনার চাপে অলিম্পিক উদ্বোধনে ভারতের মাত্র ২২ অ্যাথলিট (সৌজন্যে-টুইটার)

টোকিও: করোনার (COVID-19) কবলে ধাক্কা খেতে চলেছে অলিম্পিকের (Olympics) উদ্বোধনী অনুষ্ঠান (Opening Ceremony)। সংক্রমণের ভয়ে অধিকাংশ দেশেরই অ্যাথলিট সরে দাঁড়াচ্ছেন ওপেনিং থেকে। ভারতও হাঁটছে সেই পথে। ১২৭ জনের টিম নিয়ে অলিম্পিক গিয়েছে ভারত। যার মধ্যে মাত্র ২২জন অ্যাথলিটকে দেখা যাবে টোকিও গেমসের (Tokyo Games) অনুষ্ঠানিক উদ্বোধনে। থাকবেন ৬ কর্তাও।

জাপান তো বটেই করোনা কাঁপছে টোকিও-ও। শুধু বুধবারের হিসেব যদি ধরা হয়, ১১৬৯ জন মানুষ করোনা সংক্রমিত হয়েছেন টোকিওতে। জানুয়ারির পর এই প্রথম এত বড় সংখ্যা করোনার কবলে পড়েছে টোকিওতে। যা তীব্র উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। আর তাই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে ভারতীয় টিমকে।

বৃহস্পতিবার শেফ দ্য মিশন ও বিভিন্ন ইভেন্টের কোচদের নিয়ে বৈঠকে বসেছিলেন অলিম্পিক কমিটির প্রধান নরিন্দর বাত্রা। সংক্রমণ ও ইভেন্ট মাথায় রেখে সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে মাত্র ২২ জন অ্যাথলিটকে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।

ডেপুটি শেফ দ্য মিশন প্রেম কুমার ভার্মা বলেছেন, ‘৬ জনের বেশি কর্তা যোগ দিতে পারবেন না উদ্বোধনী অনুষ্ঠানে। অ্যাথলিটদের ক্ষেত্রে সে রকম কোনও নির্দেশিকা দেওয়া হয়নি। কিন্তু পরিস্থিতি যে ভয়ঙ্কর, তা ভালোই বুঝতে পারছি আমরা। আর তাই ওরা যাতে সংক্রমিত হয়ে না পড়ে সে কারণে ২২ জন অ্যাথলিটকে আমরা উদ্বোধনে যাওয়ার অনুমতি দিচ্ছি।’

প্রশ্ন হল, তারকারা কি থাকবেন না? মেরি কম ও মনপ্রীত সিংরাই পতাকা বইবেন উদ্বোধনে। কিন্তু পিভি সিন্ধুদের মতো তারকাদের থাকার সম্ভাবনা কম। যত দূর জানা যাচ্ছে, হকি, জিমন্যাস্টিকস, সাঁতার, সেলিং থেকে ১জন করে অ্যাথলিট থাকবেন। বক্সিং থেকে ৮, টেবল টেনিস থেকে ৪, রোয়িং থেকে ২।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: গেমসের বোধনেই অতনু-দীপিকাদের ইভেন্ট

ঘটনা হল, টোকিও গেমস থেকে একের পর এক তারকা ছিটকে যাচ্ছেন। গ্রেট ব্রিটেনের স্কিট শুটার অ্যাম্বার হিল করোনার জন্য ছিটকে গিয়েছেন। যদিও তিনি টোকিও আসার আগেই করোনা আক্রান্ত হয়েছেন। তবে বিশ্বের এক নম্বর স্কিট শুটারের শেষ মূহূর্তে ছিটকে যাওয়াটা বেশ চাপে ফেলে দিয়েছে আয়োজকদের। পাশাপাশা আতঙ্কও বাড়াচ্ছে গেমসের বর্তমান অবস্থা। একের পর এক অ্যাথলিট আক্রান্ত হয়ে পড়ছেন। বুধবারের হিসেব বলছে, নতুন করে ১২ জন অ্যাথলিট করোনার কবলে। যার মধ্যে ২ জন অ্যাথলিটও আছেন।

করোনা-ঝড় থামিয়ে কি অলিম্পিক নির্বিঘ্নে শেষ হবে?

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওর আগে সিন্ধুর অনুপ্রেরণা রোনাল্ডো

Click on your DTH Provider to Add TV9 Bangla