Tokyo Olympics 2020: টোকিওর আগে সিন্ধুর অনুপ্রেরণা রোনাল্ডো

রিওতে রুপো পেয়ে সন্তুষ্ট হতে হয়েছিল সিন্ধুকে। টোকিওতে তার পুনরাবৃত্তি যেন না হয়, তার জন্য দিনরাত এক করে চলছে সিন্ধুর কঠোর পরিশ্রম।

  • Publish Date - 3:25 pm, Thu, 22 July 21 Edited By: Sanghamitra Chakraborty
Tokyo Olympics 2020: টোকিওর আগে সিন্ধুর অনুপ্রেরণা রোনাল্ডো
Tokyo Olympics 2020: টোকিওর আগে সিন্ধুর অনুপ্রেরণা রোনাল্ডো

টোকিও: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) আগে ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu) অনুপ্রেরণা নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) থেকে। বয়স ৩৬ হলেও তাঁকে থামাতে ব্যর্থ অনেক তরুণ ফুটবলারও। সম্প্রতি শেষ হওয়া ইউরো কাপেও (Euro Cup) ৫ গোল করে ও একটি অ্যাসিস্ট করে গোল্ডেন বুট জিতে নিয়েছেন পর্তুগাল (Portugal) অধিনায়ক। অনেকের কাছেই তিনি অনুপ্রেরণা। তেমনই সিন্ধুও তাঁর থেকে প্রেরণা নিচ্ছেন টোকিও অলিম্পিকের আগে।

রিওতে রুপো পেয়ে সন্তুষ্ট হতে হয়েছিল সিন্ধুকে। টোকিওতে তার পুনরাবৃত্তি যেন না হয়, তার জন্য দিনরাত এক করে চলছে সিন্ধুর কঠোর পরিশ্রম। টোকিও যাওয়ার আগে সিন্ধু বলেন, “রোনাল্ডো যেভাবে খেলেন, ওর টেকনিক, দক্ষতা কোনও কিছু নিয়ে বলার মতো শব্দ নেই আমার কাছে। ও সত্যিই অসাধারণ।”

তবে সিআর সেভেন ছাড়াও সিন্ধুর প্রেরণা টেনিসের (tennis) দুই কিংবদন্তি সেরেনা উইলিয়ামস (Serena Williams) ও রজার ফেডেরার (Roger Federer)। এই দুই টেনিস তারকার অধ্যাবসায়কে রপ্ত করতে চান সিন্ধু। বয়স একটা সংখ্যা তা বার বার প্রমাণ করেছেন ফেডেক্স ও সেরেনা। বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধুর কথায়, “সেরেনা বিশ্বাস করেন যে তিনি এমন একজন মহিলা যিনি মা হয়েও সব কিছু করতে পারেন। তিনি সবার থেকে আলাদা। তিনি এক শক্তিশালী মহিলা। অন্যদিকে, ফেডেরার আরেক কিংবদন্তি। এই বয়সেও তিনি যে ফর্মে রয়েছেন এটা ধরে রাখা এতটাও সহজ নয়। এখনও তিনি শীর্ষস্থানেই রয়েছেন।”

আরও পড়ুন: Tokyo Olympics 2020: গেমসের বোধনেই অতনু-দীপিকাদের ইভেন্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla