Asian Badminton Championship: ৩ গেমের দুরন্ত থ্রিলারে বিংজিয়াওকে হারিয়ে সেমিফাইনালে পিভি সিন্ধু

পিভি সিন্ধু আবার চেনা ছন্দে। চিনা প্রতিপক্ষকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় শাটলার। যে ছন্দে আছেন, এশিয়া সেরা হবেন, এমনই আশা ব্যাডমিন্টন মহলের।

Asian Badminton Championship: ৩ গেমের দুরন্ত থ্রিলারে বিংজিয়াওকে হারিয়ে সেমিফাইনালে পিভি সিন্ধু
পিভি সিন্ধু
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 4:14 PM

সেলাঙ্গোর: দুরন্ত ছন্দে থাকা পিভি সিন্ধুকে (PV Sindhu) রোখা যাচ্ছে না। এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (Asian Badminton Championships) সেমিফাইনালে পৌঁছে গেলেন তিনি। এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে সিন্ধু ছাড়া আর কোনও ভারতীয় সিঙ্গলসে টিকে নেই। ফর্মে থাকলে হায়দরাবাদের শাটলার যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধেই ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা আরও একবার প্রমাণ হয়ে গেল। চিনা শাটলার হে বিংজিয়াওয়ের (He BingJiao) বিরুদ্ধে ৩ গেমের দুরন্ত থ্রিলারে জিতলে দু’বার অলিম্পিক পদক পাওয়া তারকা। টোকিও অলিম্পিকের আগে-পরে ওপেন টুর্নামেন্টে আর সে ভাবে সাফল্য পাচ্ছিলেন না। সেখান থেকে প্রবল ভাবে ঘুরে দাঁড়িয়েছেন তিনি। সবচেয়ে বড় কথা হল, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসের ঠিক আগে ছন্দে ফিরেছেন। এই দুটো টুর্নামেন্টেও সাফল্য পাবেন, এমন প্রত্যাশা করাই যায়। তার আগে অবশ্য এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে আর দুটো ধাপ টপকাতে হবে সিন্ধুকে।

পঞ্চম বাছাই বিংজিয়াওয়ের বিরুদ্ধে আগ্রাসী স্ট্র্যাটেজি নিয়ে নেমেছিলেন সিন্ধু। প্রথম গেমটা যে কারণে ২১-৯ জিতে নেন। ভাবা হয়েছিল, প্রথম গেমেস সে ভাবে খেলতে না পারা বিংজিয়াও হয়তো দাঁড়াতেই পারবেন না দ্বিতীয় গেমে। কিন্তু তা হয়নি। উল্টে প্রবল ভাবে ফিরে আসেন তিনি। ১৩-২১-এ হেরে যান সিন্ধু। একটা সময় পর্যন্ত অবশ্য খেলার মধ্যেই ছিলেন ভারতীয় শাটলার। ১১-১০ ও করে ফেলেন। কিন্তু তার পরই গতি বাড়িয়েছিলেন বিংজিয়াও। সিন্ধুকে ১৩তে দাঁড় করিয়ে জিতে নেন গেমটা। তৃতীয় গেমে আর কোনও ভুল করেননি। তবে যথেষ্ট লড়াই করেই জিততে হয়েছে তাঁকে। বিংজিয়াও তীব্র চাপ তৈরি করেছিলেন। তাতেও ফোকাস হারাননি সিন্ধু।

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ ম্যাচে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন চিনের বিংজিয়াওই। এক ঘণ্টা ১৬ মিনিটের থ্রিলারে তাঁর পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত শাটলারমহল। সিন্ধু ইদানীং নিজের খেলার ধরণ বদেলেছেন। প্রতিপক্ষ বুঝে স্ট্র্যাটেজি তৈরি করছেন। বিংজিয়াওকে এর আগে হারালেও তিনি যে কতটা ভয়ঙ্কর প্রতিপক্ষ, খুব ভালো করে জানতেন। যে কারণে ফোকাসড থাকার চেষ্টা করেছেন। এক-একটা পয়েন্টের জন্য লড়াই করেছেন।

আরও পড়ুন: Pakistan Cricket: ক্রিকেটের কী লাভ হয়েছে, ইমরান খানকে তোপ মিসবার