Manika Batra: মনিকা বাত্রাকে হেনস্থা করা যাবে না, টিটি ফেডারেশনকে নির্দেশ উচ্চ আদালতের

টোকিও অলিম্পিক চলাকালীন ভারতের জাতীয় কোচ সৌম্যদীপ রায় ম্যাচ গড়াপেটা করতে বলেছিলেন মনিকা বাত্রাকে। এই অভিযোগ এনেছিলেন মনিকা। সেই ইস্যু নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে।

Manika Batra: মনিকা বাত্রাকে হেনস্থা করা যাবে না, টিটি ফেডারেশনকে নির্দেশ উচ্চ আদালতের
মনিকা বাত্রা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 10:10 AM

নয়াদিল্লি: টিটি ফেডারেশন ভারতের তারকা প্যাডলার মনিকা বাত্রাকে টার্গেট করছে, যা নিয়ে এর আগে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিল দিল্লি হাইকোর্ট। জাতীয় ক্রীড়া সংস্থার বিরুদ্ধে উচ্চ আদালতে (High Court) মনিকা বাত্রা (Manika Batra) এর আগে অভিযোগ দায়ের করেছিলেন। দিল্লি হাইকোর্টের তরফে জানানো হয়, কোনও প্লেয়ার অযথা হয়রানির শিকার হোক এমনটা চায় না উচ্চ আদালত। এবং পাশাপাশি মনিকা বাত্রাকে ক্লিন চিট দেওয়ার বার্তাও দেওয়া হয় সর্বভারতীয় টেবল টেনিস ফেডারেশনকে (Table Tennis Federation of India)।

বিচারপতি রেখাপল্লি এর আগে ক্রীড়া মন্ত্রককে (Sports Ministry) কেন্দ্রীয় ক্রীড়া সংস্থার বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন। সেই রিপোর্ট অনুসারে জানানো হয় কোনও প্লেয়ারকে ব্যাক্তিগত কোচ চাওয়ার জন্য দোষী সাব্যস্ত করা যাবে না।

টোকিও অলিম্পিক চলাকালীন ভারতের জাতীয় কোচ সৌম্যদীপ রায় ম্যাচ গড়াপেটা করতে বলেছিলেন মনিকা বাত্রাকে। এই অভিযোগ এনেছিলেন মনিকা। সেই ইস্যু নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে। যার জেরে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন মনিকা বাত্রা। ভারতের টেবল টেনিস তারকা মনিকা জানান, জাতীয় টিটি ফেডারেশন তাঁর সঙ্গে অভিযুক্তের মতো আচরণ করছে এবং পরবর্তীতে আন্তর্জাতিক ফেডারেশনও তাঁর সঙ্গে অভিযুক্তের মতো আচরণ করছে।

আদালতের তরফে টিটিএফআইয়ের আইনজীবীকে বলা হয়েছিল, “ফেডারেশন যেভাবে কাজ করছে তাতে আমি খুশি নই। আপনারা অকারণে একজন ব্যক্তির ওপর তদন্ত করার চেষ্টা করছেন। আপনার ফেডারেশন কি এই ব্যাপারে কোনও পদক্ষেপ নিতে ইচ্ছুক? তাঁর জন্য জারি করা শোকজ প্রত্যাহার করতে ইচ্ছুক? আমি তদন্তের রিপোর্ট দেখেছি। এটার সমাধান করাই শেষ উপায়… যাতে তিনি ম্যাচে মনোযোগ দিতে পারেন। এই সমস্যাটা চিরস্থায়ী হতে পারে না।”