Tokyo Olympics 2020: টোকিওতে পদক জেতার স্বপ্নে বুঁদ দীপিকা

এর আগে অলিম্পিকে তিরন্দাজি বিভাগ থেকে পদক পায়নি ভারত। সেই শূন্যস্থান পূরণ করার লক্ষ্য নিয়েই টোকিও নামতে চান দীপিকা।

Tokyo Olympics 2020: টোকিওতে পদক জেতার স্বপ্নে বুঁদ দীপিকা
Tokyo Olympics 2020: টোকিওতে পদক জেতার স্বপ্নে বুঁদ দীপিকা (সৌজন্যে-সাই মিডিয়া টুইটার)

টোকিও: নিজের কাছেই পরীক্ষা দেবেন টোকিওয় (Tokyo), এমনটাই বলছেন ভারতের তারকা তিরন্দাজ দীপিকা কুমারি (Deepika Kumari)। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) পদক জয় করে নিজেকেই প্রমাণ করতে চান, তিনি পদক জেতার ক্ষমতা রাখেন।

বিশ্বের এক নম্বর তিরন্দাজ দীপিকা গত দু’বারের অলিম্পিকে দেশকে পদক এনে দিতে পারেননি। এর আগে তিনি ২০১২-র লন্ডন অলিম্পিক ও ২০১৬-র রিও অলিম্পিকে নেমেছিলেন। তবে এবার তাঁর থেকে প্রত্যাশা অনেক বেশি রয়েছে। তিনি সেরা ফর্মেও রয়েছেন। আজ, সোমবার গেমস ভিলেজে অনুশীলনে নেমে পড়েছেন দীপিকা। তিনি বলছেন, “আমি নিজের কাছে প্রমাণ করতে চাই যে, আমি জিততে পারি। আমার পদক জেতাটা আমার কাছে যতটা গুরুত্বপূর্ণ, ঠিক ততটাই আমার দেশের কাছেও এবং আমার পুরো তিরন্দাজি দলের কাছেও গুরুত্বপূর্ণ।”

এর আগে অলিম্পিকে তিরন্দাজি বিভাগ থেকে পদক পায়নি ভারত। সেই শূন্যস্থান পূরণ করার লক্ষ্য নিয়েই টোকিও নামতে চান দীপিকা। তিনি বলেন, “টোকিওয় পদক জেতাটা খুব দরকার। কারণ তিরন্দাজি বিভাগ থেকে ভারত এখনও পদক পায়নি।” ২০১০ সালের কমনওয়েলথ গেমসে সোনাজয়ী দীপিকা লন্ডন অলিম্পিকে আগেও বিশ্বের এক নম্বরে পৌঁছেছিলেন। তবে প্রথম রাউন্ডেই হতাশ হতে হয় তাঁকে। তিনি বলছেন, “আমার প্রথম অলিম্পিকে আমি বিশ্বের এক নম্বর হয়ে নেমেছিলাম। যদিও তখন এ ব্যাপারে খুব বেশি জানতাম না। কিন্তু আমার কাছে সেটা পুরো ফ্যান্টাসির মতো ছিল।”

টোকিও গেমসের আগে ফের এক নম্বরে পৌঁছেছেন দীপিকা। তিনি বলছেন, “অনেক কিছু বদলে গিয়েছে। আমি অনেক পরিশ্রম করেছি। মানসিকভাবে নিজেকে পজিটিভ জায়গায় নিয়ে যেতে পেরেছি। গত ২ বার অলিম্পিকে আমি যেটা পারিনি, সেটা এবার করতে চাই। আমি আত্মবিশ্বাস বাড়ানোর জন্য অনেক পরিশ্রম করেছি। আমার পারফরম্যান্সেও উন্নতি করার চেষ্টা করেছি।”

রিকার্ভে ভারতের মহিলাদের দল যোগ্যতা অর্জন করতে না পারলেও দীপিকা কুমারি ব্যক্তিগত ইভেন্টে অংশগ্রহণ করতে চলেছেন। এছাড়াও স্বামী অতনু দাসের সঙ্গে জুটিতেও খেলবেন দীপিকা।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিও যেতে পারেন হু-র ডেপুটি জেনারেল

Click on your DTH Provider to Add TV9 Bangla