Tokyo Olympics 2020: টোকিও যেতে পারেন হু-র ডেপুটি জেনারেল

যদি যান, তা হলে জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগার সঙ্গে বৈঠক হতে পারে তাঁর। টোকিও গেমসকে কী ভাবে করোনা মুক্ত রাখা যায়, তা নিয়ে।

Tokyo Olympics 2020: টোকিও যেতে পারেন হু-র ডেপুটি জেনারেল
ফাইল চিত্র

টোকিও: অলিম্পিকের (Olympics) সময় টোকিও (Tokyo) যেতে পারেন হু-র (WHO) ডিরেক্টর জেনারেল (Director General) তেদ্রস আধানম ঘেব্রেয়েসুস (Tedros Adhanom Ghebreyesus)। যদি যান, তা হলে জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগার সঙ্গে বৈঠক হতে পারে তাঁর। টোকিও গেমসকে কী ভাবে করোনা মুক্ত রাখা যায়, তা নিয়ে।

শুরু হওয়ার আগে থেকেই টোকিও গেমস প্রবল ভাবে করোনা-বিধ্বস্ত। হুহু করে বাড়ছে সংক্রমণ। এমনকি, গেমস ভিলেজেও ঢুকে পড়েছে করোনা। সব মিলিয়ে চার অ্যাথলিটের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। এই পরিস্থিতিতে, করোনার মোকাবিলা কী ভাবে করা যায়, তা নিয়ে কথা চলছে। বিধিনিষেধের বেড়াজাল তৈরি করলেও করোনা ঠেকানো মুশকিল হচ্ছে। আর তাই হু-র ডিজি-র টোকিও যাত্রা কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে।

গত সপ্তাহ থেকেই টোকিওতে পা দেওয়া শুরু করেছেন অ্যাথলিটরা। আর তার পর থেকেই করোনার নানা গল্প। উগান্ডা টিমের দুই সদস্যের সংক্রমণের খবর দিয়ে শুরু হয়েছিল করোনার খবর। গেমস ভিলেজে থাকা দক্ষিণ আফ্রিকার দুই অ্যাথলিটের আক্রান্ত হওয়ার খবর চাপ বাড়িয়ে দিয়েছিল। সোমবার আবার চেক প্রজাতন্ত্রের এক ভলিবলার করোনার কোপে পড়েছেন।

আয়োজকরা তীব্র চাপে থাকলেও লড়াই করছেন মারণ রোগের বিরুদ্ধে। রোজ অ্যাথলিটদের কোভিড টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। যাতে বিপুল সংখ্যক অ্যাথলিটকে শারীরিক ভাবে সুস্থ রাখা যায়। যাঁরাই আক্রান্ত হচ্ছেন, তাঁদের সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হচ্ছে।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: মার্কিন যুক্তরাষ্ট্রের করোনা সংক্রমিত জিমন্যাস্টের পরিবর্ত তৈরি

Click on your DTH Provider to Add TV9 Bangla