Tokyo Olympics 2020: মেরি, সিন্ধুদের জন্য টোকিওয় লোভনীয় খাবার

অলিম্পিক (Olympics) যে দেশে হয়, সেখানকার খাবারকেই প্রাধান্য দেওয়া হয়। যে কারণে অভিযোগ কম থাকে না।

Tokyo Olympics 2020: মেরি, সিন্ধুদের জন্য টোকিওয় লোভনীয় খাবার
গেমস ভিলেজে খাবার খাচ্ছেন সাইখোম মিরাবাই চানু (সৌজন্যে-টুইটার)

টোকিও: ছোলে বাটুরে, টমেটো ও শাহি পনীর, বাটার নান, ঢেঁড়শের তরকারি। টোকিওর রান্নাঘরে ভারতীয়দের জন্য প্রস্তুত থাকছে এই সমস্ত লোভনীয় খাবার।

অলিম্পিক (Olympics) যে দেশে হয়, সেখানকার খাবারকেই প্রাধান্য দেওয়া হয়। যে কারণে অভিযোগ কম থাকে না। অতীতে বেজিং অলিম্পিকের সময় খাবার নিয়ে বিস্তর অভিযোগ ছিল বিশ্বের নানা দেশের অ্যাথলিটের। এমনকি, গুয়াংঝাউ এশিয়ান গেমসের সময় ভারতীয় শেফ আনিয়ে রান্না করাতে হয়েছিল, বিতর্ক থামানোর জন্য। জাপান শুরু থেকেই খাবার বিতর্ক থেকে অনেক দূরে। বরং ভারতীয়দের মন জয় করার জন্য নানা লোভনীয় পদে ভরিয়ে দিচ্ছে মেরি কম, পিভি সিন্ধুদের থালা।

এই অলিম্পিকে ভারতের সবচেয়ে বড় টিম নামছে টোকিওতে। গেমস ভিলেজে (Games Village) ভারতীয় অ্যাথলিটদের (Indian athletes) জন্য ১৮২ রুম বরাদ্দ করা হয়েছে। সব মিলিয়ে গেমস ভিলেজে ২৮টা টাওয়ার রয়েছে। ভারতের ঠিকানা ১৫ নম্বর টাওয়ার। ওই টাওয়ারের ১১, ১২ ও ১৩ তলা শুধুমাত্র ভারতীয় অ্যাথলিটরাই থাকছেন।

এ সবের থেকেও বেশি আলোচনা টোকিওর খাবার নিয়ে। ভারতের শুটিং কোচ রৌনক পণ্ডিত বলেছেন, ‘গেমসে সব কিছুই অত্যন্ত গোছানো। বিশেষ করে খাবার খুব ভালো। অন্যান্য সুযোগ সুবিধাও রয়েছে। ভারতীয় খাবার পাওয়া যাচ্ছে ডাইনিং হলে, এর থেকে ভালো আর কী হতে পারে।’ ভারতের শেফ দ্য মিশন প্রেম ভার্মাও বলেছেন, ‘খাবারে অনেক বৈচিত্র। ওই খাবার দেখে কিন্তু অ্যাথলিটরা খুব খুশি হয়েছে।’

টোকিওয় যে সব ভারতীয় অ্যাথলিট পৌঁছে গিয়েছেন, তাঁরা নেমে পড়েছেন প্র্যাক্টিসে। যে যাঁর নিজের ইভেন্টে ডুবে গিয়েছেন। সেরা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে ভারতীয় অ্যাথলিটরা।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020 : প্রাতঃরাশের আগে প্রার্থনা মেরির, ছবি ভাইরাল

Click on your DTH Provider to Add TV9 Bangla