সালোয়ার-কামিজে WWE-র মঞ্চ কাঁপাচ্ছেন কবিতা দেবী, কে এই ‘লেডি খালি’?

ডব্লিউডব্লিউই (WWE) এর মঞ্চে ভারতের গ্রেট খালি বিরাট পরিচিত মুখ। ভারতের এই কুস্তিগির একাধিকবার WWE এর মঞ্চে ঝড় তুলেছেন। অবশ্য ভারতের একজন লেডি খালিও রয়েছেন। যিনি আবার সালোয়ার-কামিজ-দুপাট্টা পরেই কুস্তির রিং কাঁপান। সালোয়ার-কামিজ পরে এই ভারতীয় মহিলা রেসলার প্রতিপক্ষকে অবলীলায় মাটিতে আছড়ে ফেলেন। তিনি হলেন হরিয়ানার মেয়ে কবিতা দেবী।

সালোয়ার-কামিজে WWE-র মঞ্চ কাঁপাচ্ছেন কবিতা দেবী, কে এই 'লেডি খালি'?
সালোয়ার-কামিজে WWE-র মঞ্চ কাঁপাচ্ছেন কবিতা দেবী, কে এই 'লেডি খালি'?
Follow Us:
| Updated on: Dec 31, 2023 | 8:15 AM

নয়াদিল্লি: ডব্লিউডব্লিউই (WWE) এর মঞ্চে ভারতের গ্রেট খালি বিরাট পরিচিত মুখ। ভারতের এই কুস্তিগির একাধিকবার WWE এর মঞ্চে ঝড় তুলেছেন। অবশ্য ভারতের একজন লেডি খালিও রয়েছেন। যিনি আবার সালোয়ার-কামিজ-দুপাট্টা পরেই কুস্তির রিং কাঁপান। সালোয়ার-কামিজ পরে এই ভারতীয় মহিলা রেসলার প্রতিপক্ষকে অবলীলায় মাটিতে আছড়ে ফেলেন। তিনি হলেন হরিয়ানার মেয়ে কবিতা দেবী।

সোশ্যাল মিডিয়ায় ঢুঁ মারলে দেখা যায়, WWE এর মঞ্চে কবিতা দেবীর সালোয়ার-কামিজ পরা একাধিক ছবি ও ভিডিয়ো। সালোয়ার-কামিজ পরে খুব স্বাভাবিকভাবেই এবং স্বাচ্ছন্দে WWE এর মঞ্চে প্রতিপক্ষকে প্যাঁচে ফেলছেন তিনি। একাধিক ভারতীয় কুস্তিগির WWE এর মঞ্চে তাঁদের ভাগ্য পরীক্ষা করেছেন। একাধিক মহিলা কুস্তিগিরও এই বড় মঞ্চে নিজেদের প্রমাণ করার চেষ্টা করেছেন। ভারতের প্রথম মহিলা কুস্তিগির, যিনি WWE এর দুনিয়ায় পা রেখেছিলেন তিনি কবিতা দেবী। কবিতা দেবীকে অনেকই হার্ড কেডি বলেও ডাকেন। দ্য গ্রেট খালির কাছে তিনি প্রশিক্ষণও নিয়েছেন।

শুরু থেকেই কুস্তির সঙ্গে যুক্ত ছিলেন না কবিতা দেবী। প্রথমে তিনি ভারোত্তোলনের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৬ সালে সাউথ এশিয়ান গেমসে তিনি ফ্রি স্টাইল ৭৫কেজি বিভাগে সোনা জিতেছিলেন। সে বছর কবিতা সশস্ত্র সীমা বলের কনস্টেবল পদে চাকরি পান। সেখান থেকে পদোন্নতি হয়ে তিনি সাব-ইন্সপেক্টরও হয়েছিলেন। কিন্তু কুস্তির আখাড়া হঠাৎ মনোযোগ কেড়ে নেয় কবিতার। এরপরই খালির কাছে প্রশিক্ষণ নিয়ে WWE তে পথচলা শুরু কবিতার। ২০১৭ সালে তিনি ভারতীয় WWE কুস্তিগির হিসেব জনপ্রিয়তা অর্জন করেন। রিংয়ে তাঁর পোশাক বরাবরই থাকত নজরকাড়া। সালোয়ার-কামিজ এবং কোমরে শক্ত করে বাঁধা ওড়না। ৫ ফুট ৯ ইঞ্চির কবিতা ২০১৭-২০২১ সাল অবধি WWE এর একজন সদস্য হিসেবে পারফর্ম করে গিয়েছেন।