US Open: ওসাকাকে হারিয়ে অঘটন ১৮ বছরের লায়লার

তিন দিন পরেই ১৯তম জন্মদিন লায়লার। তার আগে দারুণ উপহার পেয়ে গেলেন তিনি। ওসাকাকে হারানোর পর উচ্ছ্বাসে ভেসে গিয়েছেন তিনি।

US Open: ওসাকাকে হারিয়ে অঘটন ১৮ বছরের লায়লার
US Open: ওসাকাকে হারিয়ে অঘটন ১৮ বছরের লায়লার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 2:15 PM

নিউ ইয়র্ক: ফ্লাশিং মিডোয় অঘটন। দু’বারের চ্যাম্পিয়ন নাওমি ওসাকা (Naomi Osaka) হেরে গেলেন তৃতীয় রাউন্ডে (Third Round)। কানাডার ১৮ বছরের লায়লা ফের্নান্ডেজ (Leylah Fernandez) ৫-৭, ৭-৬ (২), ৬-৪ উড়িয়ে দিলেন তাঁকে।

ফরাসি ওপেন (French Open) থেকে নাম তুলে নেওয়ার পর এটাই প্রথম গ্র্যান্ড স্লাম (Grand Slam) ছিল ওসাকার। ইউএস ওপেনে (US Open) আবার নিজেকে চ্যাম্পিয়ন দেখতে চেয়েছিলেন। সেই মতো তৈরিও করেছিলেন নিজের পরিকল্পনা। তা কাজে লাগল না। শুরু থেকেই লায়লা আগ্রাসী খেলছিলেন। প্রথম সেট ওসাকা জিতলেও বেশ চাপেই ছিলেন। পরের দুটো সেটে আর দাঁড়াতে দেননি জাপানের তারকাকে। বিশেষ করে তৃতীয় সেটের শুরুতেই ওসাকার সার্ভিস ব্রেক করেন লায়লা। ছন্দে যে ছিলেন না ওসাকা, কোনও সন্দেহ নেই। একই সঙ্গে ম্যাচ চলাকালীন নিজের হতাশাও গোপন রাখেননি তিনি।

তিন দিন পরেই ১৯তম জন্মদিন লায়লার। তার আগে দারুণ উপহার পেয়ে গেলেন তিনি। ওসাকাকে হারানোর পর উচ্ছ্বাসে ভেসে গিয়েছেন তিনি। লায়লা বলেছেন, ‘ও দারুণ সার্ভ করে। এসগুলো দারুণ নিয়ন্ত্রণ করতে পারে। বারবার বেস লাইনের কাছে যেতে হচ্ছিল যে কারণে।

রোলাঁ গারোয় (Roland-Garros) মানসিক স্বাস্থ্যের প্রসঙ্গ তুলে সরে গিয়েছিলেন। যা নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল ওসাকাকে নিয়ে। তারপর কোর্টে ফিরলেও তেমন সাফল্য পাননি। ফ্লাশিং মিডোয় নিজেকে আবার ফিরে পেতে চেয়েছিলেন। কিন্তু তা হল না। তারুণ্যের কাছেই হারতে হল জাপানি টেনিস তারকাকে।

আরও পড়ুন: Novak Djokovic: তারুণ্য টপকে দ্বিতীয় রাউন্ডে জোকার