US Open 2021: ইতিহাস থেকে আর তিন ম্যাচ দূরে জোকার

জেরেভ, বেরেত্তিনিরা যতই প্রতিপক্ষ হয়ে উঠুন, জোকারই (Novak Djokovic) কিন্তু ইউএস ওপেনের (US Open) সেরা গ্ল্যামার। বিশ্বের এক নম্বর টেনিস তারকা মরসুমটা স্মরণীয় রাখার জন্য নিজেকে ধীরে ধীরে মেলে ধরার চেষ্টা করছেন।

US Open 2021: ইতিহাস থেকে আর তিন ম্যাচ দূরে জোকার
ইতিহাস থেকে আর তিন ম্যাচ দূরে জোকার (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 3:10 PM

নিউ ইয়র্ক: ইতিহাস থেকে আর তিন ম্যাচ দূরে নোভাক জকোভিচ (Novak Djokovic)। জেসন ব্রুকসবে-কে (Jenson Brooksby) ১-৬, ৬-৩, ৬-২, ৬-২ হারিয়ে ইউএস ওপেনের (US Open) কোয়ার্টার ফাইনালে জোকার। তিনটে ম্যাচ যদি জিততে পারেন, ৫২ বছর পর ফের কেউ একই মরসুমে চারটে গ্র্যান্ড স্লাম (Grand slam) জেতার অবিস্মরণীয় রেকর্ড গড়ে ফেলবেন।

জোকার যখন লড়াই করছেন, তখন কিন্তু আলেকজান্দার জেরেভ (Alexander Zverev) দারুণ ফর্মে আছেন। জানিক জ্যানিক সিনারকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন জার্মান টেনিস তারকা। টোকিও অলিম্পিকে সোনাজয়ী অ্যাথলিট আগ্রাসী টেনিস খেলার চেষ্টা করছেন। সব মিলিয়ে কোর্টে ১৫টা ম্যাচ অপরাজিত তিনি। ইউএস ওপেনে মাত্র একটাই সেট হেরেছেন জেরেভ। যার অর্থ হল, ফ্লাশিং মিডোয় চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখাতে শুরু করেছেন তিনি।

১৯৬৯ সালে রড লেভার একই মরসুমে চারটে গ্র্যান্ড স্লাম জেতার বিরল রেকর্ড গড়েছিলেন। ফ্লাশিং মিডোয় যদি চ্যাম্পিয়ন হতে পারেন জোকার, তা হলে শুধু লেবারের রেকর্ড নয়, গ্র্যান্ড স্লাম জেতার হিসেবে ছাপিয়ে যাবেন রজার ফেডেরার ও রাফায়েল নাদালকে।

কোয়ার্টার ফাইনালে (Quarter Final) ইতালির মাত্তেও বেরেত্তিনির (Matteo Berrettini) বিরুদ্ধে খেলা তাঁর। যাঁকে হারিয়ে জুলাই মাসে উইম্বলডন জিতেছিলেন জোকার। বারেত্তিনিকে নিয়ে জকোভিচ বলেছেন, ‘এই ম্যাচটাও উত্তেজক হতে চলেছে। ও সব সময় বড় মঞ্চে খেলা পছন্দ করে। আমি জানি ও কী চায়। সেই কারণে ওর বিরুদ্ধে একটা দারুণ গেমপ্ল্যান নিয়ে নামতে হবে। যাতে বারেত্তিনিকে হারাতে পারি।’

জেরেভ, বেরেত্তিনিরা যতই প্রতিপক্ষ হয়ে উঠুন, জোকারই কিন্তু ইউএস ওপেনের সেরা গ্ল্যামার। বিশ্বের এক নম্বর টেনিস তারকা মরসুমটা স্মরণীয় রাখার জন্য নিজেকে ধীরে ধীরে মেলে ধরার চেষ্টা করছেন। ব্রুকসবের বিরুদ্ধে প্রথম সেট হারলেও তা নিয়ে খুব একটা ভাবছেন না টেনিস বিশেষজ্ঞরা। তার একটাই কারণ, যত খেতাবের দিতে এগোতে শুরু করেন, ততই ভয়ঙ্কর হয়ে ওঠেন জোকার। ফ্লাশিং মিডোর বাকি তিন ম্যাচে সেটাই দেখা যাবে, এমনই আশা টেনিস মহলের।

আরও পড়ুন: US Open 2021: চ্যাংয়ের রেকর্ড ছুঁয়ে ফ্লাশিং মিডোর শেষ আটে কার্লোস